Lalbazar

রাস্তার হাল জানতে রিপোর্ট তলব লালবাজারের

ট্র্যাফিক পুলিশের এক কর্তা জানান, বর্ষার পরেই রয়েছে উৎসবের মরসুম। তাই তার আগেই যাতে রাস্তার হাল ফেরানো যায়,তার জন্যই ওই রিপোর্ট চাওয়া হয়েছিল।

Advertisement

শিবাজী দে সরকার

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ০৭:৪৫
Share:

লালবাজার। —ফাইল চিত্র।

বর্ষাকাল এসে গিয়েছে। সামনেই তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশ। তার পরেই শুরু হয়ে যাবেপুজোর প্রস্তুতির প্রাথমিক পর্ব। এই অবস্থায় বর্ষার মধ্যে শহরের রাস্তাঘাটের কী হাল, তা জানতেচাইল লালবাজার। ইতিমধ্যেই কলকাতা পুলিশের অধীনস্থ ট্র্যাফিক গার্ডগুলির কাছে তাদের এলাকার রাস্তাগুলির কী দশা, সে ব্যাপারে রিপোর্ট চেয়েছে লালবাজার। তার মধ্যে বড় রাস্তার পাশাপাশি ছোটখাটো রাস্তাও রয়েছে। আগামী রবিবারের মধ্যে সেই রিপোর্ট জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল ট্র্যাফিক পুলিশের আধিকারিকদের তরফে। সূত্রের খবর, কলকাতা পুলিশের ২৫টি ট্র্যাফিক গার্ডের পক্ষ থেকে ওই রিপোর্ট পাঠিয়ে দেওয়া হয়েছে লালবাজারে।

Advertisement

সূত্রের খবর, বর্ষা শুরু হতেই শহরের বিভিন্ন রাস্তা বেহাল হয়ে পড়েছে। বড় রাস্তা থেকে শুরু করে অলিগলিতে তৈরি হয়েছে খানাখন্দ। বীরেন রায় রোড (পশ্চিম), এস পি মুখার্জি রোড, এন এস রোড, বি বি গাঙ্গুলি স্ট্রিট, ই এমবাইপাসের সার্ভিস রোডের মতোবেশ কিছু রাস্তার একাংশের অবস্থা কিছু দিন ধরেই খারাপ বলে অভিযোগ। লালবাজারের মতে, রাস্তার হাল সম্পর্কে সব চেয়ে ভাল জানেন ট্র্যাফিক পুলিশের কর্মীরা। তাই তাঁদের কাছে রাস্তার হালজানতে চাওয়া হয়েছিল। সেই মতো প্রতিটি গার্ডের তরফে সংশ্লিষ্টএলাকার বেহাল রাস্তা সম্পর্কে রিপোর্ট জমা দেওয়া হয়েছে। যা খতিয়ে দেখার পরে পুরসভাকে ওই সমস্ত রাস্তারহাল সম্পর্কে জানানো হবে। একই সঙ্গে পূর্ত দফতর, কেএমডিএ এবং বন্দর কর্তৃপক্ষকেও জানানো হবে তাদের রাস্তা বিষয়ে।

ট্র্যাফিক পুলিশের এক কর্তা জানান, বর্ষার পরেই রয়েছে উৎসবের মরসুম। তাই তার আগেই যাতে রাস্তার হাল ফেরানো যায়,তার জন্যই ওই রিপোর্ট চাওয়া হয়েছিল। চলতি সপ্তাহেই পুরসভা-সহ বিভিন্ন দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক হবে রাস্তার অবস্থা নিয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন