পাম্পিং স্টেশনে ধস

পরিস্থিতি খারাপ বুঝে পুরসভা থেকে মেয়র, পুর কমিশনার ও মেয়র পারিষদ-সহ সকলকেই খবর দেওয়া হয়। মেয়রের নির্দেশে এ দিন সকালে সেখানে যান মেয়র পারিষদ (নিকাশি) তারক সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৯ ০১:০৫
Share:

বিপজ্জনক: পাম্পিং স্টেশনের সামনে এ ভাবেই নেমেছে ধস। সোমবার, পামারবাজারে। নিজস্ব চিত্র

বৃষ্টির সময়ে পাম্পিং স্টেশনের মুখেই ধস! যার জেরে চরম বিপত্তিতে কলকাতা পুর প্রশাসন। পুরসভা সূত্রের খবর, উত্তর কলকাতার অধিকাংশ ওয়ার্ডের নিকাশি জল বার করে পামারবাজার পাম্পিং স্টেশন। এসএসকেএম সংলগ্ন এলাকা থেকে শ্যামবাজার পর্যন্ত জমা জলও বার হওয়ার একমাত্র রাস্তা ওই পাম্পিং স্টেশন। শনিবার সন্ধ্যায় হঠাৎই সেখানে ধস নামে। পুরসভার নিকাশি দফতরের এক ইঞ্জিনিয়ার জানান, প্রায় ২৪ ফুট ইটের কাঠামো রয়েছে পাম্পিং স্টেশন সংলগ্ন খালে (ক্যাচমেন্ট)। সেটি ভেঙে যাওয়ায় আটকে গিয়েছে জলের প্রবাহ। তিনি জানান, এখন বৃষ্টি বন্ধ থাকায় জলের প্রবাহ কম। তবে বৃষ্টি শুরু হলেই ফের জল আসা শুরু হবে ওই পাম্পিং স্টেশনে। কিন্তু তা বেরোনোর পথ থাকবে না। যার জেরে এলাকা জলমগ্ন হতে পারে।

Advertisement

পরিস্থিতি খারাপ বুঝে পুরসভা থেকে মেয়র, পুর কমিশনার ও মেয়র পারিষদ-সহ সকলকেই খবর দেওয়া হয়। মেয়রের নির্দেশে এ দিন সকালে সেখানে যান মেয়র পারিষদ (নিকাশি) তারক সিংহ। পরে তিনি জানান, বহু পুরনো ইটের কাঠামো ছিল। জলের চাপেই ভেঙে পড়েছে। তা দ্রুত সারাতে কাজে নেমেছেন ইঞ্জিনিয়ারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন