পুরসভার অধিবেশনে নয় কোনও প্রতিশ্রুতি

ভোটের আচরণবিধিতে আটকে গেল পুরসভার মাসিক অধিবেশনে তোলা একাধিক প্রশ্ন এবং প্রস্তাব। ভোট প্রক্রিয়ার মধ্যেই আগামিকাল পুরসভার মাসিক অধিবেশন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৯ ০০:৩৩
Share:

—ফাইল চিত্র।

ভোটের আচরণবিধিতে আটকে গেল পুরসভার মাসিক অধিবেশনে তোলা একাধিক প্রশ্ন এবং প্রস্তাব। ভোট প্রক্রিয়ার মধ্যেই আগামিকাল পুরসভার মাসিক অধিবেশন। নিয়মমতো অধিবেশনে কোনও প্রশ্ন তুলতে হলে সাত দিন আগে তা জমা দিতে হবে পুর সচিবালয়ের দফতরে। আর প্রস্তাব জমা দিতে হবে অধিবেশন শুরুর ৪৮ ঘণ্টা আগে। সম্প্রতি পুরসভায় মেয়র পারিষদ বৈঠক এবং অধিবেশনে কী ধরনের বিষয় আনা যেতে পারে, তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের অফিসারের সঙ্গে আলোচনা করা হয়েছে বলে পুরসভা সূত্রের খবর। সেখানে পরিষ্কার বলা হয়েছে, কোনও ধরনের প্রকল্প গড়ার প্রতিশ্রুতি শাসক দলের পক্ষ থেকে দেওয়া হবে না অধিবেশনে। বন্ধ রাখতে হবে যে কোনও ধরনের নিয়োগও।

Advertisement

১০ এপ্রিল অধিবেশনের জন্য কংগ্রেস কাউন্সিলর প্রকাশ উপাধ্যায় তাঁর ২৯ নম্বর ওয়ার্ড এলাকার একটি পার্কের নামকরণ নিয়ে প্রস্তাব তুলতে চিঠি দিয়েছিলেন। এ ছাড়া, কয়েক জন নিরাপত্তারক্ষী নিয়োগের প্রয়োজন বলে প্রশ্নও জমা দেন। এ দিন প্রকাশবাবু জানান, পুরসভার সচিবালয় থেকে তাঁকে জানানো হয়েছে এ বার তাঁর প্রস্তাব এবং প্রশ্ন কোনওটাই তোলা যাবে না। পুরসভার সচিবালয়ের এক আধিকারিক জানান, মূলত তথ্য জানার জন্য যে সব প্রশ্ন এসেছে, তার জবাব দেবেন মেয়র ফিরহাদ হাকিম এবং মেয়র পারিষদেরা। কিন্তু প্রতিশ্রুতি জাতীয় কোনও বিষয় নিয়ে প্রশ্ন তোলা হলে আগে থেকেই বাদ দেওয়া হচ্ছে। ভোটপর্ব চুকে যাওয়ার পরের যে কোনও অধিবেশনে তা আনা যেতে পারে বলে কাউন্সিলরদের

জানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন