Majherhat Bridge

মিলনমেলা হল সেতু, খুলে দিতেই মাঝেরহাট ব্রিজে নামল মানুষের ঢল

আনুষ্ঠানিকতা মিটতেই হুড়মুড়িয়ে ব্রিজে ঢুকে পড়লেন কয়েকশো মানুষ। সেই ভিড়ে উপস্থিত কচিকাঁচা থেকে বয়স্ক সকলেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ২১:৩২
Share:

বৃহস্পতিবার বিকেলে মাঝেরহাট সেতু ঘিরে উৎসবের মেজাজ।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মাঝেরহাট সেতুর উদ্বোধন করার পরেই ঢল নামল মানুষের।

Advertisement

আনুষ্ঠানিকতা মিটতেই হুড়মুড়িয়ে ব্রিজে ঢুকে পড়লেন কয়েকশো মানুষ। সেই ভিড়ে উপস্থিত কচিকাঁচা থেকে বয়স্ক সকলেই। এ দিন আমজনতার জন্য সেতু চালু হওয়ার কথা নয়। কিন্তু পরিস্থিতি এমন হল যে ভিড়ের চাপে ব্যারিকেড খুলে দিতে বাধ্য হয় পুলিশ।

দীপাবলি গিয়েছে কয়েক দিন আগে। কিন্তু বৃহস্পতিবার অকাল দীপাবলি দেখা গেল মাঝেরহাট ব্রিজে। সেতুর নিজস্ব আলো তো ছিলই, তার পাশাপাশি ঝলসে উঠল অজস্র মোবাইলের ফ্ল্যাশও। সেতুতে পা রেখে কেউ মাতলেন সেলফি তুলতে। কেউ আবার সেতুর উপর থেকেই শুরু করলেন ফেসবুক লাইভ পর্ব।

Advertisement

আরও পড়ুন: রাজ্যে ফের করোনায় চিকিৎসকের মৃত্যু, সাগর দত্তের অধ্যক্ষ প্রয়াত

আরও পড়ুন: দিল্লি বাধা না দিলে ৯ মাস আগেই উদ্বোধন হত সেতুর, বললেন মমতা

গত ২০১৮ সালের ৪ সেপ্টেম্বরের বিকেলে ভেঙে পড়েছিল ওই সেতু। মাঝের দু’বছর যাতায়াত করতে তীব্র কষ্ট ভোগ করছেন বেহালা-সহ একাধিক এলাকার মানুষকে। এ দিন সেতু দেখার ভিড়ে জড়ো হয়েছিলেন নিত্যযাত্রীরাও। ব্রিজ দেখতে আসা বেহালার এক বাসিন্দা যেমন বললেন,‘‘এত দিন যাতায়াতের দারুণ অসুবিধা ছিল। এখন সেতু হওয়ার ফলে আমরা খুব খুশি। বেহালাবাসী উপকৃত হয়েছে।’’ নিত্যযাত্রী এক তরুণী বলছেন, ‘‘এখন বাড়ি ফিরতে ঘুরপ্যাঁচের রাস্তা আর রইল না। অফিস থেকে বেরিয়ে সোজা বাড়ির সামনেই নামব।’’ মায়ের হাত ধরে সেতু দেখতে এসেছিল বেহালার এক খুদে। তার বক্তব্য, ‘‘ব্রিজের আলো দেখলাম, খুব ভাল লাগছে।’’ নবনির্মিত সেতু জুড়ে ‘উৎসব’-এর মাঝে উঠল রাজনৈতিক স্লোগানও। মুখ্যমন্ত্রীর নামে জয়ধ্বনি তুললেন অনেকে।

ডিসেম্বরের পড়ন্ত বিকেলে খুশির হাওয়া বইল মাঝেরহাট সেতু জুড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন