Mamata Banerjee

রাতে পর্তুগিজ চার্চে মুখ্যমন্ত্রী মমতা, সঙ্গে অভিষেক, বড়দিনের প্রার্থনায় ছোট্ট আজানিয়াও

প্রতি বছরই বড়দিন উপলক্ষে গির্জায় যান মুখ্যমন্ত্রী। অন্যান্য বার তাঁকে সেন্ট পলস ক্যাথিড্রালে মাঝরাতের ক্যারলে অংশ নিতে দেখা যায়। এ বার তিনি উপস্থিত হন বড়বাজারে ব্রেবোর্ন রোডের পর্তুগিজ গির্জায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ০১:২৪
Share:

রাত সাড়ে ১০টা নাগাদ পর্তুগিজ চার্চে বিশেষ প্রার্থনায় অংশ নেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর কন্যা আজানিয়া। নিজস্ব চিত্র।

প্রতি বারের মতো ২৪ ডিসেম্বর রাতে গির্জায় গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার রাত সাড়ে ১০টা নাগাদ পর্তুগিজ চার্চে গিয়ে বিশেষ প্রার্থনায় অংশ নেন তিনি। সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর কন্যা আজানিয়াও। হাজির ছিলেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলও।

Advertisement

প্রতি বছরই বড়দিন উপলক্ষে গির্জায় যান মুখ্যমন্ত্রী। অন্যান্য বার তাঁকে সেন্ট পলস ক্যাথিড্রালে মাঝরাতের ক্যারলে অংশ নিতে দেখা যায়। এ বার তিনি উপস্থিত হন বড়বাজারে ব্রেবোর্ন রোডের পর্তুগিজ গির্জা— ক্যাথিড্রাল অফ দ্য মোস্ট হোলি রোজারিতে। গত বারও তিনি সেখানে যান। সেখানে ফিতে কেটে উৎসবের সূচনা করেন। জিশুর মূর্তিতে ফুল দেন মমতা এবং অভিষেক দু’জনেই। প্রার্থনার পর ফাদারের কাছ থেকে আশীর্বাদ নেন তাঁরা। তার পর ১১টা নাগাদ সেখান থেকে বেরিয়ে যান মুখ্যমন্ত্রী।

শাসকদল তৃণমূলের পক্ষ থেকে সমাজমাধ্যমে মমতা এবং অভিষেকের ছবি পোস্ট করা হয়। তাতে বলা হয়, ‘‘আমাদের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় মধ্যরাতের প্রার্থনায় যোগ দেন। আমাদের সুন্দর রাজ্য এবং দেশের মানুষের কল্যাণ এবং সমৃদ্ধির জন্য প্রার্থনা করেছেন তাঁরা।’’

Advertisement

বড়দিনের সাজে সেজে উঠেছে পার্ক স্ট্রিট চত্বর। আঁটসাঁট নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। শনিবার সন্ধ্যায় ক্রিসমাস কার্নিভালের সূচনা হল কলকাতা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে। কেক কেটে উৎসবের উদ্বোধন করেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। এ বার ৭ বছরে পা দিল সেই কার্নিভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন