বাস চুরি করে ধৃত বরখাস্ত চালক

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, গড়িয়া-কলকাতা স্টেশন রুটে চলাচলকারী বেসরকারি বাসটি রাখা ছিল কলকাতা স্টেশনের কাছে। মঙ্গলবার সকালে অভিযোগকারী দেখেন, বাসটি সেখানে নেই!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৯ ০১:২৩
Share:

প্রতীকী চিত্র।

বেপরোয়া ভাবে বাস চালানোর জন্য চালকের লাইসেন্স সাময়িক ভাবে বাজেয়াপ্ত করেছিল পুলিশ। যার জেরে বাসমালিক ওই চালকের পরিবর্তে অন্য এক জনকে গাড়ি চালাতে নিয়োগ করেছিলেন। মালিক লাইসেন্স ছাড়ানোর ব্যবস্থা না করে অন্য চালক নিয়োগ করায় বাস চুরি করে পালাল বরখাস্ত চালক। উদ্ধার করা হয়েছে বাসটি। গ্রেফতার হয়েছ বরখাস্ত সেই চালক। ধৃতের নাম ভুবন মাহাতো।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ঘটনাটি ঘটেছিল সোমবার গভীর রাতে উল্টোডাঙা থানা এলাকার কলকাতা স্টেশনের কাছে। তবে বাস নিয়ে পালাতে পারলেও শেষরক্ষা হয়নি। বাসে লাগানো জিপিএস-এর সূত্র ধরে বেসরকারি রুটের ওই বাসটিকে পুরুলিয়ার মানবাজার থানা এলাকার মানভূম কলেজের সামনে থেকে উদ্ধার করা হয়েছে। বুধবার পুরুলিয়ার বলরামপুর থেকে ভুবনকে গ্রেফতার করে উল্টোডাঙা থানার পুলিশ। শিয়ালদহ আদালতের সরকারি কৌঁসুলি অরূপ চক্রবর্তী জানান, বৃহস্পতিবার ধৃতকে আদালত তোলা হলে বিচারক ৫ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজত দেন।

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, গড়িয়া-কলকাতা স্টেশন রুটে চলাচলকারী বেসরকারি বাসটি রাখা ছিল কলকাতা স্টেশনের কাছে। মঙ্গলবার সকালে অভিযোগকারী দেখেন, বাসটি সেখানে নেই! অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে উল্টোডাঙা থানার পুলিশ। বাসে থাকা জিপিএস থেকে পুলিশ জানতে পারে, বাসটি জাতীয় সড়ক ধরে পুরুলিয়ার দিকে যাচ্ছে। সেই মতো সংশ্লিষ্ট বিভিন্ন থানাকে বাসের নম্বর দিয়ে তা আটকাতে বলে উল্টোডাঙা থানা। ওই দুপুরেই বাসটি মানবাজারে আটক করা হয়। পরে তদন্তকারীরা মালিক রাজু দাসের কাছ থেকে ভুবনের কথা জানতে পারেন। সে ওই এলাকার বাসিন্দা জেনে হানা দিয়ে তাকে ধরা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন