Coronavirus

সাহায্যের জন্য দান আক্রান্তের

ওয়ার্ডের বাসিন্দারা জানান, শুধু সাফাইকর্মী কিংবা স্বাস্থ্যকর্মীদেরই নয়, ওই ব্যক্তির ইচ্ছে, করোনা আক্রান্তদেরও যেন সহযোগিতা করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২০ ০২:৩১
Share:

প্রতীকী ছবি।

বিধাননগরের ৪১ নম্বর ওয়ার্ডে এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সম্প্রতি তিনি হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। তাঁর সংস্পর্শে আসা তিন ব্যক্তিকে কোয়রান্টিন কেন্দ্রে পাঠানো হয়েছিল। পরিবারের দুই সদস্যা গৃহ পর্যবেক্ষণে ছিলেন। বাড়ি ফেরার পরে ওই ব্যক্তি এলাকার সাফাইকর্মী থেকে শুরু করে আর্থিক ভাবে পিছিয়ে পড়া মানুষদের খাদ্যসামগ্রী দেওয়ার পরিকল্পনা করেন। তার জন্য স্থানীয় ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অনিন্দ্য চট্টোপাধ্যায়ের হাতে রবিবার ১১০০১ টাকা অনুদান তুলে দেন তিনি। কাউন্সিলর জানান, ওই ব্যক্তি যে ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়।

Advertisement

ওয়ার্ডের বাসিন্দারা জানান, শুধু সাফাইকর্মী কিংবা স্বাস্থ্যকর্মীদেরই নয়, ওই ব্যক্তির ইচ্ছে, করোনা আক্রান্তদেরও যেন সহযোগিতা করা হয়। পুর প্রশাসন সূত্রের খবর, ওই ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ার পরে তাঁর বাড়ি এবং ওই এলাকা ধারাবাহিক ভাবে জীবাণুমুক্ত করা হয়েছে। পেশায় ব্যবসায়ী ওই ব্যক্তি লকডাউনের আগে অন্য জেলায় তাঁর কারখানায় গিয়েছিলেন। তবে তার সঙ্গে রোগের কোনও যোগসূত্র রয়েছে কি না তা স্পষ্ট হয়নি। হাসপাতালে ভর্তি হওয়ার পরে কয়েক বার তাঁর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। তার পরেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন