Firhad Hakim

পুকুর ‘ভরাট’ নিয়ে ফের ফোন

শুক্রবার ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে এক বাসিন্দা অভিযোগে জানান, ঠাকুরপুকুর বাজারের কাছে একটি বড় পুকুর রয়েছে। যার ‘ঠাকুরপুকুর’ নামেই এলাকার নামকরণ। সেই পুকুর ক্রমে ভরাট হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ০৬:১৯
Share:

শহরের পুকুর ও জলাশয়গুলিকে অ্যাসেসমেন্টের কাজ পুরোপুরি না হওয়ার কারণে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ফিরহাদ হাকিম। ফাইল ছবি।

শহরের পুকুর ও জলাশয়গুলিকে অ্যাসেসমেন্টের আওতায় এনে পুরসভার ওয়েবসাইটের তালিকায় তোলার নির্দেশ আগেই দিয়েছিলেন কলকাতা পুরসভা কর্তৃপক্ষ। সেই কাজ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ফিরহাদ হাকিম।

Advertisement

শুক্রবার ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে এক বাসিন্দা অভিযোগে জানান, ঠাকুরপুকুর বাজারের কাছে একটি বড় পুকুর রয়েছে। যার ‘ঠাকুরপুকুর’ নামেই এলাকার নামকরণ। সেই পুকুর ক্রমে ভরাট হচ্ছে। উপস্থিত পুর আধিকারিকদের কাছে মেয়র জানতে চান, পুকুরটির অ্যাসেসমেন্ট করে পুরসভার পুকুরের তালিকায় তোলা আছে কি না। সেই কাজ হয়নি শুনে আধিকারিকদের ভর্ৎসনা করেন মেয়র।

বেহালার অন্য এক নাগরিক অভিযোগ করেন, সংস্কারের এক বছরের মধ্যেই পুকুরের পাড় ভাঙছে। যা শুনে সংশ্লিষ্ট ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করার নির্দেশ দেন মেয়র। পুকুর, জলাশয়ের অ্যাসেসমেন্ট প্রক্রিয়া না হওয়ায় সংশ্লিষ্ট বিভাগকে মেয়র বলেন, ‘‘আর দু’-তিন দিন সময় দেব। তার পরেও কাজ না হলে অ্যাসেসমেন্ট বিভাগকে শোকজ় করব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন