DYFI Brigade Rally

দলের যুব সংগঠনের ব্রিগেড সমাবেশে সঙ্গীত পরিচালকের ভূমিকায় সিপিএম রাজ্য সম্পাদক

সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে রবিবার ব্রিগেডে অন্য ভূমিকায় দেখা গেল। তিনি মাঠে দাঁড়িয়ে সঙ্গীত পরিচালনা করলেন। দলের যুবরা যাতে উৎসাহিত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১৩:৪৪
Share:

সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। —ফাইল চিত্র।

সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে অন্য ভূমিকায় দেখা গেল ব্রিগেডের মাঠে। দলের যুব সংগঠনের সমাবেশে সঙ্গীত পরিচালকের ভূমিকায় অবতীর্ণ হলেন তিনি। গান শুনেই এগিয়ে গেলেন। রীতিমতো হাত নেড়ে সেই গানের সুর নিয়ন্ত্রণ এবং পরিচালনা করলেন।

Advertisement

ব্রিগেডের মঞ্চে গান গাইছিলেন সৌমিক দাস নামের এক সমর্থক। ‘কারার ওই লৌহ কপাট’-এর বিদ্রোহী মেজাজে ভরে উঠেছিল চার দিক। সেই গান চলাকালীন এক সময়ে দেখা যায়, সেলিম সে দিকে এগিয়ে যাচ্ছেন। পায়ে পায়ে তাল রেখে গানে উৎসাহ দেন তিনি। হাত নেড়ে নেড়ে সুর পরিচালনা করতে দেখা যায় তাঁকে। সেলিমের উৎসাহ দেখে আরও অনেকে গানের সুরে সুর মেলান।

রবিবার সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই ব্রিগেডে দলীয় সমাবেশের আয়োজন করেছে। যার নাম দেওয়া হয়েছে ‘ইনসাফ সমাবেশ’। গত ৩ নভেম্বর থেকে যে ‘ইনসাফ যাত্রা’ শুরু হয়েছিল, তাকেই পূর্ণাঙ্গ রূপ দেওয়া হচ্ছে রবিবারের ব্রিগেডে। সকাল থেকেই বহু মানুষ ধর্মতলায় জড়ো হতে শুরু করেছেন। ব্রিগেড সমাবেশে যোগ দেওয়ার জন্য শিয়ালদহ, হাওড়া স্টেশনে রবিবার সকালের ভিড় ছিল চোখে পড়ার মতো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গড়ের মাঠে জমায়েত গাঢ় হয়েছে।

Advertisement

ব্রিগেড সমাবেশের আগে শনিবার মিনাক্ষী মুখোপাধ্যায়রা গিয়েছিলেন পাম অ্যাভেনিউতে। সেখান থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের বার্তা নিয়ে এসেছেন তাঁরা। মিনাক্ষী জানান, ব্রিগেডের সাফল্যের বার্তা দিয়েছেন বুদ্ধদেব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন