Kolkata Metro

মঙ্গলবার অফিসের সময়ে বন্ধ মেট্রো পরিষেবা স্বাভাবিক হল ঘণ্টা দেড়েক পর

মেট্রো পরিষেবা হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় বিপদে পড়েছেন যাত্রীরা। গিরীশ পার্ক মেট্রো স্টেশনের বাইরেও ভিড় জমে গিয়েছে যাত্রীদের। পরিষেবা কখন স্বাভাবিক হবে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৪
Share:

গিরীশ পার্ক স্টেশনে থেমে আছে মেট্রো। মঙ্গলবার। —ছবি: অনির্বাণ মজুমদার।

মঙ্গলবার অফিসের সময়ে মেট্রোয় বিভ্রাট। প্রায় ঘণ্টা দেড়েক বন্ধ থাকে মেট্রোর আংশিক পরিষেবা। আচমকা গিরীশ পার্ক মেট্রো স্টেশন থেকে কবি সুভাষগামী মেট্রো চলাচল থমকে যায়। সকাল সোয়া ১০টা নাগাদ যে মেট্রোটি গিরীশ পার্ক স্টেশন থেকে কবি সুভাষের দিকে যাওয়ার কথা তা নির্দিষ্ট সময়ের চেয়ে প্রায় দু’মিনিট দেরি করে স্টেশনে পৌঁছয়। ২০ মিনিটের বেশি সময় ধরে মেট্রোটি গিরিশ পার্ক স্টেশনে দাঁড়িয়ে থাকে। পরিষেবা থেমে যাওয়ার সঙ্গে সঙ্গে মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁদের তরফে প্রথমে কিছু জানানো হয়নি।

Advertisement

পরে অবশ্য মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এসপ্ল্যানেড এবং পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনের মাঝের ডাউন লাইনে আচমকা একটি আলোর ফুলকি লক্ষ করেন মোটরম্যান। কী কারণে আলোর ফুলকি দেখা গেল, তা এখনও জানা যায়নি। ডাউন লাইনের কোনও ত্রুটি রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। সে কারণেই মেট্রো পরিষেবা আংশিক ভাবে বন্ধ রাখা হয়েছে। আপাতত ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলছে। দক্ষিণেশ্বর থেকে ময়দান পর্যন্ত পরিষেবা বন্ধ রয়েছে।

গিরীশ পার্ক মেট্রো স্টেশনে থাকা এক যাত্রী জানান, মাইকে ঘোষণা করা হলেও তা অস্পষ্ট। স্টেশনে উপস্থিত যাত্রীদের কানে তা পৌঁছচ্ছে না বলে অভিযোগ। পরিষেবা কেন আচমকা থেমে গিয়েছে, সে বিষয়ে কিছু বলতে পারেননি গিরীশ পার্কে থেমে থাকা মেট্রোর মোটরম্যান। স্টেশনের ঘোষণা শুনতে পাননি তিনিও। তাঁকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ‘‘আমায় কিছু জানানো হয়নি। কী ঘোষণা হল, তা-ও বুঝতে পারলাম না।’’

Advertisement

তবে পরিষেবা আংশিক বন্ধ থাকার সময় ময়দান থেকে কবি সুভাষ এবং গিরীশ পার্ক থেকে দক্ষিণেশ্বর স্টেশন পর্যন্ত মেট্রো চলাচল বজায় থাকে।

গিরীশ পার্ক মেট্রো স্টেশন থেকে বেরিয়ে যাচ্ছেন যাত্রীরা। —ছবি: অনির্বাণ মজুমদার।

গিরীশ পার্ক মেট্রো স্টেশন থেকে কবি সুভাষগামী ট্রেন থেকে যাত্রীদের নামতে বলা হয়। তার পর প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নেওয়া হয় ফাঁকা ট্রেনটি।

মেট্রো পরিষেবা হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় বিপদে পড়েন যাত্রীরা। গিরীশ পার্ক মেট্রো স্টেশনের বাইরেও ভিড় জমে যায় যাত্রীদের। তাঁদের অভিযোগ, মেট্রো স্টেশনের বাইরে গেলে মাইকের ঘোষণা স্পষ্ট শোনা গেলেও স্টেশনের ভিতর থেকে কিছুই শোনা যাচ্ছিল না। প্রায় দেড় ঘণ্টা মেট্রো পরিষেবা আংশিক বন্ধ থাকার পর সকাল ১১টা ৪০ মিনিটে তা আবার স্বাভাবিক হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন