Metro services

রক্ষণাবেক্ষণের জন্য আধ ঘণ্টা বন্ধ থাকছে মেট্রো পরিষেবা

একই দিনে দু’বার থমকে গেল মেট্রোর চাকা। যার জেরে ভোগান্তি পোহাতে হল যাত্রীদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৯ ১৩:৩৬
Share:

বন্ধ থাকছে মেট্রো পরিষেবা। নিজস্ব চিত্র।

একই দিনে দু’বার থমকে গেল মেট্রোর চাকা। যার জেরে ভোগান্তি পোহাতে হল যাত্রীদের।

Advertisement

বৃহস্পতিবার সকালে দমদম স্টেশনের কাছে মেট্রোর লাইনে আগুনের ফুলকি দেখা যায়। যার জেরে এক দফা ব্যাহত হয়েছিল মেট্রো পরিষেবা। তার পর এ দিন দুপুরে মেট্রো কর্তৃপক্ষ জানান, লাইনে মেরামতির কাজ করা হবে। সে কারণে আংশিক ভাবে আধ ঘণ্টা বন্ধ থাকবে মেট্রো পরিষেবা।

এর জেরে এ দিন দুপুর দেড়টা থেকে দুটো পর্যন্ত নোয়াপাড়া থেকে শোভাবাজার-সুতানুটি পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে ওই সময় গিরিশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলেছে।

Advertisement

আরও পড়ুন: লাইনে আগুনের ফুলকি, অফিস টাইমে ঘণ্টা খানেক বন্ধ মেট্রো পরিষেবা

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় এ বিষয়ে বলেন, “দমদম স্টেশনের কাছে ওয়াই স্লাইডিং মেরামোতির কারণে বিদ্যুৎ সংযোগ বন্ধ করা হয়েছে। তার জন্যে আংশিক ভাবে পরিষেবা আধ ঘণ্টা বন্ধ থাকবে। তবে ওই আধ ঘণ্টা কবি সুভাষ থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চালানো হয়েছে।”

আরও পড়ুন: জম্মু বাসস্ট্যান্ডে গ্রেনেড বিস্ফোরণ, গুরুতর জখম ২৮​

বিভিন্ন সমস্যার কারণে প্রায়ই মেট্রো পরিষেবা ব্যাহত হয়। কখনও রেকের সমস্যা, কখনও থার্ড লাইনে আগুনের ফুলকি, তো কখনও গেট খোলা অবস্থাতেই ছোটা শুরু করে মেট্রো। নিত্য দিন এই ভোগান্তি চলছে।

মেট্রোয় যাতায়াত করেন, এই তথ্যগুলি জানতেন?

এ দিন সকালে লাইনে আগুনের ফুলকিরে কারণে প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল পরিষেবা। তখনকার মতো ঠিক হয়ে গেলেও, সমস্যার সমাধান হয়নি। তাই ফের এ দিন দুপুরে ‘ওয়াই স্লাইডিং’-সহ দমদম স্টেশনের কাছে মেট্রোর লাইনে রক্ষণাবেক্ষণ এবং মেরামতির কাজ শুরু হয়। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন