বরাহনগরে তরুণীকে রাস্তায় ফেলে ধর্ষণের চেষ্টা!

পুলিশ জানিয়েছে, রাস্তা আটকে ইচ্ছাকৃত ভাবে গুরুতর আঘাত, শ্লীলতাহানি, ধর্ষণের চেষ্টা, এবং প্রাণনাশের হুমকির মামলা দায়ের করে অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে ঘটনায় শুক্রবার রাত পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৮ ০৩:১৫
Share:

প্রতীকী ছবি।

প্রথমে মোটরবাইক দিয়ে ধাক্কা, তাতে স্ত্রী রাস্তায় পড়ে যাওয়ায় প্রতিবাদ করেছিলেন স্বামী। অভিযোগ, এর জেরেই ক্ষেপে গিয়ে স্বামীকে মারধরের পাশাপাশি রাস্তার মধ্যেই স্ত্রীকে ফেলে দিয়ে শ্লীলতাহানি, মারধর এমনকী ধর্ষণের চেষ্টা করল স্থানীয় কয়েক জন যুবক। মঙ্গলবার রাতে, বরাহনগর পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডে ঘটনাটি ঘটেছে। পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই দম্পতি।

Advertisement

পুলিশ জানিয়েছে, রাস্তা আটকে ইচ্ছাকৃত ভাবে গুরুতর আঘাত, শ্লীলতাহানি, ধর্ষণের চেষ্টা, এবং প্রাণনাশের হুমকির মামলা দায়ের করে অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে ঘটনায় শুক্রবার রাত পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

পুলিশ সূত্রের খবর, ২৭ ফেব্রুয়ারি রাতে বরাহনগর স্টেট জেনারেল হাসপাতালের ন্যায্য মূল্যের দোকানে ওষুধ কিনতে গিয়েছিলেন বনহুগলির ওই দম্পতি। তাঁদের অভিযোগ, হাসপাতাল থেকে বেরিয়ে কিছুটা দূরে যাওয়ার পরেই পরিচিত চার-পাঁচ জন যুবক মোটরবাইকে চেপে আসে। তারা নিজেদের বাইক দিয়ে ওই দম্পতির মোটরবাইকে ধাক্কা মারে। আচমকা এমন ঘটনায় ওই তরুণী পড়ে যান। এর পরেই কেন তাঁদের মোটরবাইকে ধাক্কা দিয়ে স্ত্রীকে ফেলে দেওয়া হল এ নিয়ে ওই যুবকদের সঙ্গে বচসা শুরু হয় স্বামীর। তিনি বলেন, ‘‘আমি প্রতিবাদ করতেই ওরা কয়েক জন মারতে শুরু করে। আর ওই যুবকদের দলের মূল পাণ্ডা আমার স্ত্রীর সঙ্গে অভব্য আচরণ করতে থাকে।’’

Advertisement

তিনি আরও জানান, কয়েক জন যুবক মিলে তাঁর স্ত্রীকে ধাক্কা মেরে ফেলে শ্লীলতাহানি করে। ওই তরুণী অভিযোগে জানিয়েছেন, ওই যুবকেরা মারধর করার সময়েই হুমকি দিতে থাকে, স্বামীর সামনেই তাঁকে ধর্ষণ করা হবে। পরে রাস্তায় ওই তরুণীকে ফেলে ধর্ষণের চেষ্টাও করে ওই দলের মূল পাণ্ডা।
অভিযোগ, দম্পতি বিষয়টি পুলিশকে জানানোর কথা বললে ওই তরুণীর গলায় ওড়নার ফাঁস দিয়ে টানতে শুরু করে এক যুবক। কিছু ক্ষণ ধরে রাস্তায় এমন তাণ্ডব দেখে স্থানীয় কয়েক জন এগিয়ে আসেন। তাঁরাই দম্পতিকে উদ্ধার করেন। এর পরেই বাইক নিয়ে বনহুগলির দিকে চম্পট দেয় অভিযুক্তেরা। তবে তারা পরে প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়ে যায় বলেও অভিযোগ করেছেন দম্পতি।

শুক্রবার ওই দম্পতি জানান, মঙ্গলবার রাতেই তাঁরা বরাহনগর থানায় যান অভিযোগ করতে। কিন্তু কর্তব্যরত পুলিশ অফিসার তাঁদের পরের দিন আসতে বলেন। সেই মতো বুধবার সকালে ফের তাঁরা থানায় যান এবং লিখিত অভিযোগ দায়ের করেন। ওই দম্পতি। এ দিন তাঁরা বলেন, ‘‘সকালে থানার বড়বাবুকে সব জানাতে উনি অভিযোগ দায়ের করার বিষয়ে সাহায্য করেন। তবে কেউ গ্রেফতার হয়নি। আমরা খুবই আতঙ্কিত।’’

তবে আচমকা মোটরবাইক নিয়ে ধাক্কা দেওয়ার ঘটনা নিয়েই ঝামেলা নাকি ওই দম্পতির সঙ্গে যুবকদের পুরনো কোনও শত্রুতা রয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ।
ওই তরুণীর স্বামী বলেন, ‘‘আগে কখনও তেমন কোনও গণ্ডগোল ছিল না। তবে ওই যুবকদের একজন মাঝে মধ্যেই আমার স্ত্রীকে রাস্তায় অশ্লীল ইঙ্গিত, কটূক্তি করত। আমার স্ত্রী প্রথমে তাতে আমল দিতেন না। কিন্তু বিষয়টা বাড়াবাড়ির পর্যায়ে চলে যাওয়ায় এক দিন প্রতিবাদ করেছিল। সেই জন্যই ওই দিন প্রতিশোধ নিয়েছে।’’

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের এক কর্তা বলেন, ‘‘অভিযোগ পেয়েই নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন