কুলি সেজে ট্রেনে টাকা লুঠ

রবিবার রেল পুলিশের কাছে অভিযোগে ওই মহিলা জানিয়েছেন, কসবার বাড়িতে পৌঁছে তাঁরা দেখেন একটি ব্যাগের চেন কাটা। বেশ কয়েক হাজার টাকার হিসেব মিলছে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ জুন ২০১৭ ১৩:১১
Share:

রেলের কুলি সেজে কামরায় উঠে মালপত্র তুলে দেওয়ার সময়ে ব্যাগ কেটে টাকা চুরির অভিযোগ উঠল শিয়ালদহ স্টেশনে।

Advertisement

এই মর্মে শিয়ালদহ রেল পুলিশ থানায় অভিযোগ দায়ের করেছেন কসবার এক মহিলা। তাঁর অভিযোগ, তিনি তাঁর পরিবারের কয়েক জনের সঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে গুয়াহাটি থেকে শিয়ালদহে ফেরেন। শনিবার রাতে ট্রেন যখন শিয়ালদহ স্টেশনে ঢুকছিল, তখনই তাঁদের বাতানুকূল কামরায় উঠে পড়ে তিন যুবক। তারা নিজেদের রেলের কুলি বলে পরিচয় দেয়। ওই তিন জনই গাড়িতে তাঁদের মালপত্র তুলে দেয়।

রবিবার রেল পুলিশের কাছে অভিযোগে ওই মহিলা জানিয়েছেন, কসবার বাড়িতে পৌঁছে তাঁরা দেখেন একটি ব্যাগের চেন কাটা। বেশ কয়েক হাজার টাকার হিসেব মিলছে না। তাঁর অনুমান, ব্যাগগুলি গাড়িতে তোলার সময়েই কৌশলে সেখান থেকে বার করে নেওয়া হয়েছে ওই টাকা।

Advertisement

ওই মহিলার আরও অভিযোগ, ট্রেনের কামরায় গুয়াহাটি থেকেই কোনও রেলরক্ষী বাহিনীর কর্মীর দেখা মেলেনি। সেই সুযোগেই ওই তিন যুবক কামরায় উঠে পড়ে। কেন বাতানুকূল কামরায় কোনও প্রহরা থাকবে না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন ওই মহিলা। তাঁর দাবি, তিনি এবং তাঁর পরিবারের লোকেরা ওই তিন অভিযুক্তের ছবি দেখলে তাদের শনাক্ত করতে পারবেন।

আরও পড়ুন: পাঁচ তলা থেকে পড়েও প্রাণরক্ষা শিশুর

শিয়ালদহ রেল পুলিশ সূত্রে বলা হয়েছে, কেউ রেলকর্মী কিংবা রেলের কুলি বলে পরিচয় দিলে যাত্রীদের তাঁর পরিচয়পত্র যাচাই করে নেওয়ার জন্য বারবার আবেদন জানানো হয়। কিন্তু অনেক ক্ষেত্রেই যাত্রীরা তা করেন না।

রেল পুলিশ জানিয়েছে, শনিবারের ঘটনায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের বাতানুকূল কামরা থেকে গাড়িতে মাল তুলে দেওয়ার সময়ে আদৌ ব্যাগ থেকে টাকা তুলে নেওয়া হয়েছে কি না, তা খতিয়ে দেখতে শিয়ালদহ স্টেশনের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন