টাকা ছিনতাই, প্রহৃত ব্যবসায়ী

অভিযোগ, শনিবার রাতে বাড়ি ফেরার সময়ে অপুবাবুর সঙ্গে থাকা ব্যবসার দু’ লক্ষ টাকা, গলা থেকে চার ভরির সোনার চেন ছিনিয়ে নেওয়া হয়। চিৎকার করলে তাঁকে বন্দুকের বাট দিয়ে মারধর করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৯ ০১:৫৬
Share:

প্রতীকী

তোলাবাজির অভিযোগ উঠল উত্তর দমদমের প্রাক্তন পুর প্রধানের অনুগামীদের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে তোলাবাজির পাশাপাশি এক ব্যবসায়ীকে মারধর ও তাঁর সোনার হার ছিনতাইয়ের অভিযোগও দায়ের হয়েছে। ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। প্রাক্তন পুর প্রধান কল্যাণ কর অভিযোগ অস্বীকার করেছেন।

Advertisement

কল্যাণবাবু ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। সম্প্রতি সেখানে অপু দত্ত নামে এক ব্যবসায়ী বাড়ি কেনেন। অভিযোগ, তার পরেই তাঁর কাছে তোলা চাইতে থাকে কল্যাণবাবুর অনুগামীরা। অপুবাবুর অভিযোগ, পাঁচ টাকা লক্ষ চাওয়া হয়। তিনি ৫০ হাজারের বেশি দিতে পারেননি। তার জেরে তোলাবাজদের দৌরাত্ম্য দিনে দিনে বাড়তে থাকে।

অভিযোগ, শনিবার রাতে বাড়ি ফেরার সময়ে অপুবাবুর সঙ্গে থাকা ব্যবসার দু’ লক্ষ টাকা, গলা থেকে চার ভরির সোনার চেন ছিনিয়ে নেওয়া হয়। চিৎকার করলে তাঁকে বন্দুকের বাট দিয়ে মারধর করা হয়। নিমতা থানায় অভিযোগ দায়ের করেন তিনি। কল্যাণবাবু জানান, অপু দত্ত তাঁর তিন তলার অনুমোদন চেয়ে বেশ কয়েক বার এসেছিলেন। তিনি বলেন, ‘‘আমি অনুমতি দিইনি। আমি টাকা চাইনি। বিজেপি-র লোকজন ওই সব করছে। পুলিশকে বলেছি, যারা ওই ঘটনা ঘটিয়েছে তাদের গ্রেফতার করা হোক।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন