বিক্ষোভের মুখে বসল না টাওয়ার

পুলিশ জানিয়েছে, নেতাজিনগর রো়ডের ওই বাড়িতে শনিবার সকালে একটি মোবাইল পরিষেবা সংস্থার লোকজন টাওয়ার বসাতে আসেন। ঘনবসতি এলাকার মধ্যে টাওয়ার বসানো হচ্ছে দেখে স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ শুরু করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৮ ০১:৪২
Share:

বাড়ির ছাদে মোবাইল টাওয়ার। —ফাইল চিত্র

বাড়ির ছাদে মোবাইল টাওয়ার। —ফাইল চিত্র

Advertisement

একটি বাড়ির ছাদে মোবাইল টাওয়ার বসানো নিয়ে শনিবার সকালে নেতাজিনগর থানায় স্মারকলিপি জমা দিলেন ৯৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশ।

পুলিশ জানিয়েছে, নেতাজিনগর রো়ডের ওই বাড়িতে শনিবার সকালে একটি মোবাইল পরিষেবা সংস্থার লোকজন টাওয়ার বসাতে আসেন। ঘনবসতি এলাকার মধ্যে টাওয়ার বসানো হচ্ছে দেখে স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ শুরু করেন। খবর দেওয়া হয় কাউন্সিলর মৃত্যুঞ্জয় চক্রবর্তীকে।

Advertisement

বাসিন্দাদের একাংশের অভিযোগ, ওই বাড়িটি নতুন হলেও মোবাইল টাওয়ারের ভার নেওয়ার ক্ষমতা নেই। সত্যব্রত গঙ্গোপাধ্যায় নামে এলাকার এক বাসিন্দার বক্তব্য, মোবাইল টাওয়ার বসাতে গেলে পুরসভার পাশাপাশি পরিবেশ দফতরেরও ছাড়পত্র নিতে হয়। তাঁর অভিযোগ, সেই ছাড়পত্র এ ক্ষেত্রে নেওয়া হয়নি। ওই বাড়িটির উল্টো দিকে একটি স্কুল রয়েছে। তাই সেখানে টাওয়ার বসানো যাবে না বলে বাসিন্দারা বিক্ষোভ দেখাতে থাকেন। তার পরেই থানায় স্মারকলিপি দেওয়া হয়। কাউন্সিলর জানিয়েছেন, ওই বাড়িতে যে টাওয়ার বসানো হবে, সে খবর আগেই
পেয়ে তিনি পুরসভাকে জানিয়েছিলেন। কিন্তু পুরসভা কী ব্যবস্থা নিয়েছে, তা তিনি জানেন না। তবে এ দিনের বিক্ষোভ এবং স্মারকলিপি জমা দেওয়ার পরে আপাতত মোবাইল টাওয়ার বসানোর কাজ স্থগিত হয়ে গিয়েছে বলেই পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন