মোহরকুঞ্জ ফের পুরসভার হাতে

মোহরকুঞ্জের রক্ষণাবেক্ষণের দায়িত্ব আর নিজেদের হাতে রাখতে চায় না রিলায়্যান্স জিও ইনফোকম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৯ ০০:০৭
Share:

রামগড়ের বিদ্যাসাগর কলোনিতে জন্ডিস আক্রান্তের বাড়িতে সিপিএম নেতা সুজন চক্রবর্তী ও ৯৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেবাশিস মুখোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

মোহরকুঞ্জের রক্ষণাবেক্ষণের দায়িত্ব আর নিজেদের হাতে রাখতে চায় না রিলায়্যান্স জিও ইনফোকম। পুরসভা সূত্রের খবর, সম্প্রতি একটি চিঠি দিয়ে পুর প্রশাসনকে তা জানিয়ে দিয়েছে ওই সংস্থা। এখন থেকে পুর প্রশাসন নিজেই ওই উদ্যানের রক্ষণাবেক্ষণ করবে বলে জানিয়েছে।

Advertisement

সুব্রত মুখোপাধ্যায় মেয়র থাকাকালীন রবীন্দ্র সদন সংলগ্ন স্থানে মোহরকুঞ্জ উদ্যানের সূচনা হয়েছিল। কলকাতার অন্যতম আকর্ষণীয় উদ্যান এটি। মূলত দেশ-বিদেশের বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে সেখানে। পরে মোহরকুঞ্জে মুক্তমঞ্চও গড়ে পুরসভা। অনুষ্ঠানের জন্য ভাড়াও দেওয়া হয় সেখানে। প্রথম দিকে রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হয় রাজ্যেরই এক সংস্থাকে। ২০১৫ সাল থেকে পাঁচ বছরের জন্য দায়িত্ব দেওয়া হয় রিলায়্যান্সকে। যার মেয়াদ শেষ হওয়ার কথা আগামী বছরের জুনে। কিন্তু সংস্থা সেই দায়িত্ব রাখতে না চেয়ে চিঠি দেওয়ায় সম্প্রতি মেয়র পরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, রিলায়্যান্সের সঙ্গে চুক্তি বাতিল করা হবে। পয়লা এপ্রিল থেকে ওই উদ্যানের ভার পুরসভা নিজের হাতে রাখবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন