IPL 2024

আবার বিতর্কে হার্দিক, নির্বাসনের ভয়, মুম্বই অধিনায়কের ভুলে গোটা দলকে জরিমানা বোর্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার দিনেই তিনি ব্যর্থ হয়েছেন। লখনউয়ের কাছে হারের পর মন্থর ওভার রেটের দায়ে ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হবে হার্দিক পাণ্ড্যকে। জরিমানা হয়েছে গোটা দলেরও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১১:৫৯
Share:

হার্দিক পাণ্ড্য। ছবি: পিটিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার দিনেই তিনি ব্যর্থ হয়েছেন। লখনউয়ের কাছে হারের পর শাস্তিও পেলেন মুম্বইয়ের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। মন্থর ওভার রেটের দায়ে ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হবে তাঁকে। জরিমানা হয়েছে গোটা দলেরও।

Advertisement

লখনউয়ের বিরুদ্ধে হেরে মুম্বইয়ের প্লে-অফের স্বপ্ন বড় ধাক্কা খেয়েছে। ম্যাচের পর এই শাস্তি ঘোষণা করা হয়েছে আইপিএলের তরফে। হার্দিক অধিনায়ক বলে বেশি জরিমানা হয়েছে। বাকিদের ৬ লক্ষ টাকা বা ২৫ শতাংশ ম্যাচ ফি-র মধ্যে যেটি কম, সেই অর্থ জরিমানা দিতে হবে। এটি আইপিএলে হার্দিকের দ্বিতীয় অপরাধ।

লখনউয়ের বিরুদ্ধে ভাল খেলতে পারেনি মুম্বই। আগে ব্যাট করে ১৪৪ রানের বেশি তুলতে পারেনি তারা। নেহাল ওয়াধেরা (৪৬) এবং টিম ডেভিড (অপরাজিত ৩৫) বাদে কেউ সফল হননি। জবাবে লখনউ শুরুতে সমস্যায় পড়লেও জিতে যায়। মার্কাস স্টোয়নিস ৪৫ বলে ৬২ করে দলকে জেতাতে সাহায্য করেন। চার বল বাকি থাকতে জেতে লখনউ।

Advertisement

আইপিএলের পয়েন্ট তালিকায় তিনে উঠে এসেছে লখনউ। ১০টি ম্যাচে ৬টিতে জিতেছে তারা। সমসংখ্যক ম্যাচে সাত বার হেরেছে মুম্বই। লিগ তালিকায় তারা ১০ নম্বরে। প্লে-অফে ওঠার সম্ভাবনা খুবই কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন