ভুয়ো পরিচয়ে প্রতারণা, গায়েব লক্ষাধিক টাকা

বাজেয়াপ্ত হয়েছে ভারতীয় সেনাবাহিনী ও বায়ুসেনার লোগো লাগানো কাফলিং, কিছু জাল নথি এবং নৌবাহিনীর পোশাক। ধৃতের নাম রাজন শর্মা। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৯ ০২:৩০
Share:

প্রতীকী ছবি।

নৌবাহিনীর অফিসার পরিচয় দিয়ে এক বিমানসেবিকার সঙ্গে ঘনিষ্ঠতা বাড়িয়ে তাঁর অ্যাকাউন্ট থেকে প্রায় চার লক্ষ টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার হল এক যুবক। সোমবার রাতে কাকদ্বীপ থেকে পুণের বাসিন্দা ওই যুবককে ধরে কলকাতা পুলিশ। বাজেয়াপ্ত হয়েছে ভারতীয় সেনাবাহিনী ও বায়ুসেনার লোগো লাগানো কাফলিং, কিছু জাল নথি এবং নৌবাহিনীর পোশাক। ধৃতের নাম রাজন শর্মা।

Advertisement

পুলিশ জানায়, ফেসবুকে নৌবাহিনীর অফিসার পরিচয় দিয়ে কলকাতার বাসিন্দা ওই বিমানসেবিকার সঙ্গে আলাপ জমায় রাজন। তরুণীর অভিযোগ, ডিসেম্বরে তাঁর বাড়িতে এসে কথার ফাঁকে ওই যুবক তাঁর মোবাইলটি নিয়ে নেয়। সেখান থেকেই তরুণীর অ্যাকাউন্ট জেনে নিজের অ্যাকাউন্টে টাকা সরায় রাজন। তরুণীর আরও অভিযোগ, জানুয়ারিতে তাঁদের বিয়ে পাকা করতে তরুণীর বাড়িতে রাজনের আসার কথা ছিল। রাজন জানায়, বাগডোগরায় কাজে আটকে যাওয়ায় সে আসতে পারবে না। এর পরেই টাকা লোপাটের খবর পান তরুণী।

সরকারি কৌঁসুলি অভিজিৎ চট্টোপাধ্যায় জানান, মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতের বিচারক রাজনকে ১৫ মার্চ পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। পুলিশ জানায়, ধৃত যুবক পুণেতে একই অভিযোগে জেল খেটেছে আগে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন