IIHM

IIHM: নিউটাউনে নয়া ক্যাম্পাস আইআইএইচএম-এর, কর্মসংস্থানের হদিশ

ইন্ডিয়ান ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্টের নতুন ক্যাম্পাস চালু হবে নিউটাউনে। সম্প্রতি হল তার ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ১৯:১২
Share:

নতুন ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠান। নিজস্ব চিত্র।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্টের (আইআইএইচএম) নতুন ক্যাম্পাস চালু হচ্ছে নিউটাউনে। গত বৃহস্পতিবার হয়ে গেল তার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান। উপস্থিত ছিলেন বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজন, ছাত্র এবং অভিভাবকরা। আইআইএইচএম-এর নতুন ক্যাম্পাসে পড়ুয়াদের জন্য থাকছে অত্যাধুনিক নানা ব্যবস্থা।

Advertisement

কর্তৃপক্ষ জানান, নিউটাউনের অ্যাকশন এরিয়া থ্রি ঠিকানায় এই নতুন ক্যাম্পাসে থাকবে ল্যাবরেটরি, ক্যান্টিন, বিনোদন কেন্দ্র থেকে ইন্ডোর গেমের জায়গা। প্রশিক্ষণের জন্য থাকবে অত্যাধুনিক এভি রুম।

‘হসপিটালিটি ম্যানেজমেন্ট’ প্রতিষ্ঠানগুলির মধ্যে অতি পরিচিত নাম আইআইএইচএম। গত দু’দশকের বেশি সময় ধরে এখানে পড়াশোনা করে দেশ-বিদেশের বিভিন্ন হোটেল এবং সংস্থায় কাজ করছেন হাজার হাজার ছেলেমেয়ে। কর্তৃপক্ষের দাবি, এ বার তাঁদের লক্ষ্য, একই ক্যাম্পাসে এক হাজারের বেশি পড়ুয়াকে প্রশিক্ষণ দিয়ে তৈরি করা। তাই এই ক্যাম্পাস। তাঁরা জানান, নতুন ক্যাম্পাস তৈরি হলে শিক্ষক-সহ বিভিন্ন পদে একশোর বেশি চাকরি হবে। শুধু তাই নয়, এই ক্যাম্পাসকে কেন্দ্র করে সংশ্লিষ্ট জায়গারও প্রভূত উন্নতি হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন