Kokata Metro

সোমবার থেকে উঠে যাচ্ছে মেট্রোর ই-পাস, চালু হচ্ছে না টোকেন

দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে সকাল ৭টায় প্রথম এবং রাত সাড়ে ৯টায় শেষ মেট্রো ছাড়বে। নোয়াপাড়া থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ১৪:০৬
Share:

সোমবার থেকে আর এই ই-পাস লাগবে না কলকাতা মেট্রোতে। —ফাইল চিত্র

কলকাতা মেট্রোয় এ বার থেকে ই-পাস ছাড়াই ওঠা যাবে। তবে এখনই টোকেন ইস্যু করা হবে না। মেট্রো চড়তে হলে স্মার্ট কার্ড থাকতেই হবে। কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী সোমবার ১৮ জানুয়ারি থেকে যাত্রীরা ই-পাস ছাড়াই মেট্রো চড়তে পারবেন। সেই সঙ্গে ট্রেনের সংখ্যাও বাড়ানো হচ্ছে। সোম থেকে শনিবার পর্যন্ত দৈনিক ২৪০টি করে মেট্রো চলবে।

Advertisement

মেট্রো সূত্রে খবর, দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে সকাল ৭টায় প্রথম এবং রাত সাড়ে ৯টায় শেষ মেট্রো ছাড়বে। নোয়াপাড়া থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়।

নিউ নর্মালে মেট্রো পরিষেবা শুরু হওয়ার পর, সংক্রমণ রুখতে রাজ্যের সঙ্গে আলোচনা করে ই-পাস চালু করা হয়েছিল। টোকেনের পরিবর্তে স্মার্ট কার্ডের সাহায্যে যাত্রীদের ই-পাসের মাধ্যমে স্লট বুক করতে হচ্ছিল। পরবর্তী সময়ে মহিলা, বয়স্ক এবং ১৫ বছরের কম বয়সিদের জন্য ই-পাস তুলে দেওয়া হয়। এ বার প্রত্যেকেই ই-পাস ছাড়া মেট্রো চড়তে পারবেন। তবে সংক্রমণ রুখতে মেট্রো এবং রাজ্যের তরফে আগের মতোই নজরদারি থাকবে।

Advertisement

আরও পড়ুন: এ বার জেলার সভাপতি পদ থেকে অপসারিত শিশির অধিকারী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন