নতুন হাতে উত্তর দমদম পুরসভা

গত ২৩ মে সদ্য প্রাক্তন ডেপুটি চেয়ারম্যান শেখ নাজিমুদ্দিনকে নিগ্রহের অভিযোগে ধুন্ধুমার-কাণ্ড বাধে পুরসভা চত্বরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ জুন ২০১৮ ০২:১৮
Share:

যা ভাবা হয়েছিল তা-ই হল। কল্যাণ কর এবং শেখ নাজিমুদ্দিনকে সরিয়ে সুবোধ চক্রবর্তী এবং লোপামুদ্রা দত্ত চৌধুরীকেই উত্তর দমদমের চেয়ারম্যান এবং ডেপুটি চেয়ারপার্সন হিসেবে বেছে নিলেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তবে গোষ্ঠীদ্বন্দ্বের আবহে নতুন দু’জনের পক্ষে কাজ করা সহজ হবে কি না, সে প্রশ্ন রয়েই গেল।

Advertisement

গত ২৩ মে সদ্য প্রাক্তন ডেপুটি চেয়ারম্যান শেখ নাজিমুদ্দিনকে নিগ্রহের অভিযোগে ধুন্ধুমার-কাণ্ড বাধে পুরসভা চত্বরে। রাস্তায় গোষ্ঠীকোন্দলের এমন নিদর্শন দলের পক্ষে বিড়ম্বনা হয়ে দাঁড়ায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে চেয়ারম্যান ও ডেপুটি চেয়ারম্যানকে সরানোর প্রক্রিয়া শুরু করেন জেলা নেতৃত্ব। মঙ্গলবার খাদ্যভবনে তা চূড়ান্ত রূপ পায়। তৃণমূল সূত্রের খবর, বৈঠকের শুরুতে তিনটি নাম ভাবনায় রয়েছে বলে উপস্থিত কাউন্সিলরদের জানানো হয়। উঠে আসে চেয়ারম্যান পদে সুবোধ চক্রবর্তী, ডেপুটি চেয়ারম্যান পদে সাংসদ সৌগত রায় ‘ঘনিষ্ঠ’ রাজর্ষি বসু এবং বিশরপাড়া মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা দু’বারের কাউন্সিলর লোপামুদ্রা দত্তচৌধুরীর নাম। শীর্ষ নেতৃত্বের পছন্দ ছিল মহিলা প্রার্থী। তাই লোপামুদ্রাকে বেছে নেওয়া হয়। এ ছাড়াও চেয়ারম্যান পারিষদে নতুন মুখ দেখা যাবে। তৃণমূল সূত্রের খবর, এ দিনের বৈঠকে উত্তর দমদমের যুব সভাপতি সৌমেন দত্তের নাম চেয়ারম্যান পারিষদের জন্য প্রস্তাব করেন উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের যুব সভাপতি ও বিধায়ক পার্থ ভৌমিক। তবে তা চূড়ান্ত হয়নি।

তৃণমূল সূত্রের খবর, এ দিন দলের সিদ্ধান্ত শুনে কল্যাণ জানান, পুরসভার গাড়িতে নয়, নিজের গাড়িতেই বিরাটি ফিরবেন তিনি। নাজিমুদ্দিন জানিয়ে দেন, তিনি রাজনীতিতে থাকতে চান না। ঘনিষ্ঠমহলে জানান, তাঁকে সরিয়ে স্ত্রী সুলতানা বানুকে পদ দিলে এতটা খারাপ লাগত না। তা না হওয়ায় একে ব্যক্তিগত হার-জিৎ হিসাবে দেখছেন তিনি। আজ, বুধবার আগামী দিনের করণীয় স্থির করতে বৈঠক করার কথা সংখ্যালঘু নেতার।

Advertisement

এ দিন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘‘দলকে যাঁরা রাস্তায় নামাবেন, তাঁদের দল ভাল ভাবে নেবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন