ভুয়ো সিম দিয়ে ধৃত অফিসার

অ্যাপের সাহায্যে অপরিচিত মহিলাদের অশ্লীল ছবি তৈরি করে সেগুলি হোয়াটস্অ্যাপ মারফত ছড়িয়ে দেওয়ার ঘটনায় এ বার গ্রেফতার হলেন একটি বেসরকারি মোবাইল সংস্থার এক অফিসার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ জুন ২০১৬ ০৭:০৮
Share:

অ্যাপের সাহায্যে অপরিচিত মহিলাদের অশ্লীল ছবি তৈরি করে সেগুলি হোয়াটস্অ্যাপ মারফত ছড়িয়ে দেওয়ার ঘটনায় এ বার গ্রেফতার হলেন একটি বেসরকারি মোবাইল সংস্থার এক অফিসার। গ্রাহকের তথ্য যাচাই না করে সিম সরবরাহের অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে সূত্রের খবর। ধৃতের নাম অভিজিৎ মোহান্তি। এই ঘটনায় আগেই ধরা পড়েছিল মূল অভিযুক্ত শাহনওয়াজ আহমেদ নামে এক যুবক।

Advertisement

লালবাজার সূত্রের খবর, এক মহিলার অভিযোগের ভিত্তিতে গত ২৩ মে শিবপুরের কাউস ঘাট রোড থেকে শাহনওয়াজকে গ্রেফতার করেন লালবাজারের গোয়েন্দারা। ধৃতকে জেরা করে জানা যায়, সে ভুয়ো তথ্য দিয়ে অন্য ব্যক্তির নামে সিম সরবরাহের আবেদন করেছিল। সেই সিম সে পেয়েও যায়। ওই
ঘটনার তদন্তেই বৃহস্পতিবার সোনারপুর থেকে গ্রেফতার করা হয় অভিজিৎবাবুকে। তিনি ওই মোবাইল পরিষেবা সংস্থার জোনাল অফিসার। পুলিশ জানিয়েছে,
গ্রাহকের তথ্য যাচাই করে তবেই তাঁকে সিম সরবরাহের দায়িত্ব ছিল অভিজিৎবাবুর উপরে। কিন্তু, তাঁর গাফিলতির কারণেই শাহনওয়াজকে ভুয়ো সিম দিয়ে দেওয়া হয়। তদন্তকারীদের দাবি, সিম জোগাড় করে একটি বিশেষ অ্যাপের মাধ্যমে অপরিচিত মহিলাদের নম্বর এবং ছবি সংগ্রহ করত শাহনওয়াজ। তার পরে ওই ছবির উপরে কোনও অশ্লীল ছবি সুপার-ইম্পোজ করে তা হোয়াট্‌সঅ্যাপ মারফত ওই মহিলাদের এবং অন্যদের পাঠাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন