Shakespeare Sarani

Murder: আবাসনে লুকিয়ে থেকে গভীর রাতে খুন! রেণুকা হত্যাকাণ্ডে ডানকুনিতে ধৃত প্রাক্তন গাড়িচালক

বৃদ্ধার ছেলে পুলিশের কাছে দাবি করেছেন, তাঁর মায়ের হাতে একটি হিরের আংটি ছিল, হাতে এবং গায়ে যে সব সোনার গয়না ছিল সেগুলি খোওয়া গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ১২:৪৮
Share:

রেণুকা চৌধুরী। নিজস্ব চিত্র।

শেক্সপিয়র সরণির বহুতল আবাসনে বৃদ্ধা খুনের ঘটনায় গ্রেফতার ওই পরিবারের প্রাক্তন গাড়িচালক। ধৃতের নাম দুধকুমার ঢল। মঙ্গলবার রাতে তাঁকে ডানকুনি থেকে গ্রেফতার করেছে পুলিশ। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট বলছে বৃদ্ধাকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে।

বহুতল আবাসনের দশতলায় ছেলে অভয়ের সঙ্গে থাকতেন ৯১ বছরের বৃদ্ধা রেণুকা চৌধুরী। মঙ্গলবার ঘর থেকে তাঁর অচৈতন্য দেহ উদ্ধার করে পুলিশ। তদন্তে নেমে পুলিশ আশপাশের এবং আবাসনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে। বৃদ্ধার ছেলে অভয়কেও সেই ফুটেজ দেখানো হয়। সেখান থেকেই গাড়িচালককে চিহ্নিত করেন অভয়। তাঁর অভিযোগের ভিত্তিতে তল্লাশি চালিয়ে দুধকুমারকে গ্রেফতার করেছে পুলিশ। অভয় পুলিশের কাছে দাবি করেছেন, তাঁর মায়ের হাতে একটি হিরের আংটি ছিল, হাতে এবং গায়ে যে সব সোনার গয়না ছিল সেগুলি খোওয়া গিয়েছে। পাওয়া যাচ্ছে না তাঁর মায়ের কাছে থাকা আলমারির চাবি এবং মূল গেটের চাবিও। আর কী কী খোওয়া গিয়েছে তার একটা তালিকা তৈরি করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

অভয় পুলিশকে জানিয়েছেন, প্রথমে রবিবার ওই আবাসনে এসেছিলেন দুধকুমার। সোমবার সন্ধ্যাতেও ফের আসেন তিনি। রেণুকার সঙ্গে দেখাও করেন। অভয় তাঁকে আসার কারণ জিজ্ঞাসা করাতে দুধকুমার বলেছিলেন, বৃদ্ধা তাঁকে ডেকেছিলেন। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, সোমবার সন্ধ্যাবেলায় যখন দুধকুমার এসেছিলেন, তার পর আর আবাসন থেকে বার হননি। সেখানেই কোথাও লুকিয়ে ছিলেন। তার পর মধ্যরাতে বৃদ্ধাকে খুন করে সেখান থেকে নিঃশব্দে সরে পড়েন।

চৌধুরী পরিবার পুলিশকে জানিয়েছে, ২০১৬-১৮ পর্যন্ত তাঁদের গাড়ি চালাতেন দুধকুমার। তবে টাকা চুরির অভিযোগে পরে তাঁকে ছাড়িয়ে দেওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন