কেষ্টপুরে বন্ধ ঘর থেকে উদ্ধার বৃদ্ধা

কেষ্টপুরের সমরসরণির ঘরের বাইরে তালা দেওয়া ছিল। বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই, আদৌ ভিতরে কেউ আছেন কি না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০১৯ ০০:২৮
Share:

মঞ্জুমালা বসুমল্লিক

কেষ্টপুরের সমরসরণির ঘরের বাইরে তালা দেওয়া ছিল। বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই, আদৌ ভিতরে কেউ আছেন কি না। শুক্রবার গভীর রাতে ঘরের ভিতর থেকে দুর্গন্ধ পেয়ে সন্দেহ হয় মালিকের। কেউ আছেন কি না জানতে চাইলে সাড়া দেন ঘরের মধ্যে বন্দি থাকা ৭৮ বছরের মঞ্জুমালা বসুমল্লিক। শনিবার সকালে পুলিশের উপস্থিতিতে বৃদ্ধাকে উদ্ধার করা হলে স্থানীয়েরা জানতে পারেন, গত চারদিন ধরে ঘরের মধ্যে বন্দি ছিলেন বৃদ্ধা।

Advertisement

পুলিশ সূত্রের খবর, এক বছর আগে কেষ্টপুরের ২৭ নম্বর ওয়ার্ডে মালা মণ্ডলের বাড়ি ভাড়া নেন গৌতম বসুমল্লিক নামে এক যুবক। লেক টাউন থানার অন্তর্গত দক্ষিণদাঁড়ির বাসিন্দা নিজে থাকবেন বলে ওই ঘর ভাড়া নিয়েছিলেন। সেই মতো বাড়ির মালিকের সঙ্গে চুক্তিও হয় তাঁর। কিন্তু বৃদ্ধা পিসিই ওই ঘরে থাকতেন। মাঝেমধ্যে দেখা মিলত গৌতমের। স্থানীয়দের অভিযোগ, গত চার মাস ধরে ভাড়া দিচ্ছিলেন না গৌতম। রাতের অন্ধকারে পিসিকে খাবার দিয়ে চলে যেতেন তিনি। খাবার বলতে পাঁউরুটি ও কলা। গত চার দিন ধরে সেই খাবারও তিনি পিসিকে দেননি বলে বাড়ির মালিকের অভিযোগ। শুক্রবার বাইরে থেকে তালা দেওয়া হলেও শৌচের গন্ধ পেয়ে ঘরের ভিতরে কেউ আছেন কি না জানতে চান মালা। তখনই বৃদ্ধার সাড়া পেয়ে তিনি চমকে ওঠেন। স্থানীয়দের সাহায্যে পুলিশের উপস্থিতিতে বৃদ্ধাকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠানো হয়।

পুলিশ জানিয়েছে, ভাইপো কেন এমন করলেন জানতে চাওয়া হলে অস‌ংলগ্ন কথা বলেন বৃদ্ধা। ভাইপোর খোঁজ চলছে বলে জানায় পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন