christmas

বড়দিনে দুর্ঘটনা, কসবার গির্জায় মোমবাতির আগুনে দগ্ধ বালিকা, বাঁচাতে গিয়ে জখম পুলিশকর্মীও

আহত কিশোরীর বয়স ১০। তার বাড়ি কসবাতেই। বড়দিনের বিকেলে সে এলাকারই একটি গির্জায় বেড়াতে গিয়েছিল। সেখানে মোমবাতি জ্বালাচ্ছিলেন দর্শনার্থীরা। তখনই ঘটে দুর্ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১০:১৬
Share:

ছবি তুলতে গিয়ে মোমবাতির শিখার আগুনের দিকে খেয়াল রাখেনি কিশোরী। অসাবধানতাবশত আগুন লেগেছে বলেই প্রাথমিক অনুমান। প্রতীকী ছবি।

বড়দিনে গির্জায় মোমবাতির শিখা থেকে আগুন লেগে গেল এক বালিকার জামায়। কসবার টেগোর পার্কের এক গির্জায় এই ঘটনা ঘটে রবিবার, উৎসবের বিকেলে। অগ্নিদগ্ধ হয়ে গুরুতর জখম ওই বালিকাকে চিকিৎসার জন্য মানিকতলা ইএসআই হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। মেয়েটিকে বাঁচাতে গিয়ে জখম হয়েছেন ঘটনাস্থলে থাকা কসবা থানার এক সাব-ইনস্পেক্টরও।

Advertisement

আহত বালিকার বয়স ১০। তার বাড়ি কসবাতেই। বড়দিনের সন্ধ্যায় সে স্থানীয় গির্জায় বেড়াতে গিয়েছিল। তখনই ঘটে দুর্ঘটনা।

পুলিশ সূত্রে খবর, বড়দিন উপলক্ষে সেই সময় গির্জায় মোমবাতি জ্বালাচ্ছিলেন দর্শনার্থীরা। মেয়েটি সেখানে দাঁড়িয়ে ছবি তুলছিল। প্রাথমিক অনুমান, অসাবধানতাবশত মোমবাতির শিখা থেকে আগুন লেগে যায় তার জামায়। কিছু বুঝে ওঠার আগেই আগুন ছড়িয়ে পড়ে।

Advertisement

ঘটনাস্থলে হাজির ছিলেন কসবা থানার এক সাব-ইনস্পেক্টর। মেয়েটির গায়ে আগুন লাগতে দেখে তাকে বাঁচাতে এগিয়ে যান তিনি। আগুন নেভাতে গিয়ে হাত পুড়ে যায় তাঁরও। তবে পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহত পুলিশকর্মীর অবস্থা আপাতত স্থিতিশীল। তাঁকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। অন্য দিকে, অগ্নিদগ্ধ ওই বালিকাকে প্রথমে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে মানিকতলা ইএসআইয়ে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই চিকিৎসা চলছে বালিকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন