Maoist

Arrest: মাওবাদী কাজকর্মে জড়িত সন্দেহে গ্রেফতার

গত ২৭ জানুয়ারি রাতে বারিকুলের গোচড়া গ্রামের একটি অনলাইন সেন্টারে অভিযান চালায় পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খাতড়া শেষ আপডেট: ১১ মে ২০২২ ০৬:৫১
Share:

প্রতীকী ছবি।

মাওবাদী কাজকর্মে জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে বাঁকুড়ার বারিকুল থানার পুলিশ। উত্তর ২৪ পরগনার বরাহনগর থানা এলাকার বাসিন্দা, বছর পঁয়ত্রিশের সঞ্জীব মজুমদারকে গত সোমবার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাঁকে বাঁকুড়ার খাতড়া আদালতে তোলা হলে ছ’দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। বাঁকুড়ার পুলিশ সুপার বৈভব তিওয়ারি বলেন, “ধৃতের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তাঁর কাছ থেকে বেশ কিছু মাওবাদী পোস্টারও উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জানার চেষ্টা হবে।”

Advertisement

গত ২৭ জানুয়ারি রাতে বারিকুলের গোচড়া গ্রামের একটি অনলাইন সেন্টারে অভিযান চালায় পুলিশ। পুলিশের দাবি ছিল, ওই অনলাইন সেন্টারের আড়ালে মাওবাদী কাজকর্ম চালানো হত। তদন্তকারীরা জানান, পুলিশ পৌঁছতেই সেখানে জড়ো হওয়া কয়েক জন পিছনের দরজা দিয়ে চম্পট দেন। সেখান থেকে কিছু মাওবাদী পোস্টারও উদ্ধার করেছিল পুলিশ। ওই ঘটনায় জড়িত সন্দেহে সম্প্রতি বীরভূমের বোলপুর থেকে টিপু সুলতান ও অর্কদীপ গোস্বামীকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ করেই সঞ্জীবের খোঁজ মেলে বলে দাবি তদন্তকারীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন