শিলনোড়া মেরে খুন যুবক, গ্রেফতার এক

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, প্রাকৃতিক দুর্যোগের কারণে শনিবার সন্ধ্যা থেকেই রাস্তাঘাট সুনসান ছিল। রাত ১১টায় টালিগঞ্জ থানায় খবর আসে, ওই ফুটপাতে অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছেন এক যুবক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৯ ০২:১৭
Share:

প্রহরী: শরৎ বোস রোডে খুনের জায়গায় পুলিশ (বাঁ দিকে)। ধৃত লালবাবু সদাই (ডান দিকে)। নিজস্ব চিত্র

মাথায় শিলনোড়া দিয়ে আঘাত করে এক যুবককে খুন করার অভিযোগ উঠল অন্য যুবকের বিরুদ্ধে। মৃতের নাম মনোজ বৈঠা (৩২)। তাঁর বাড়ি বিহারের চাপরায়। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে, টালিগঞ্জ থানা এলাকার শরৎ বোস রোড পোস্ট অফিসের সামনের ফুটপাতে। এই ঘটনায় গভীর রাতে বিহারের মধুবনির বাসিন্দা লালবাবু সদাই নামে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, প্রাকৃতিক দুর্যোগের কারণে শনিবার সন্ধ্যা থেকেই রাস্তাঘাট সুনসান ছিল। রাত ১১টায় টালিগঞ্জ থানায় খবর আসে, ওই ফুটপাতে অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছেন এক যুবক। পুলিশ গিয়ে দেখে, ফুটপাত রক্তে ভেসে যাচ্ছে। অচৈতন্য যুবকের মাথায় ভারী আঘাতের চিহ্নও রয়েছে। তাঁকে এসএসকেএমে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। তদন্তকারীরা জানান, মৃত ওই যুবক কাছেই রাজা বসন্ত রায় রোডের ফুটপাতে থাকতেন। সেখানেই তাঁর লন্ড্রির ব্যবসা ছিল।

তদন্তে পুলিশ জেনেছে, রাস্তার পাশে ফুটপাতে বসে মদ্যপান করছিল দুই যুবক। অভিযোগ, মত্ত অবস্থায় দু’জনের মধ্যে প্রথমে বচসা, তার পরে হাতহাতি বাধে। এরই মাঝে তাঁদের এক জন পাশেই ফুটপাতের খাবারের দোকান থেকে শিলনোড়া নিয়ে অন্য জনের মাথায় মারেন। পুলিশ জানিয়েছে, ধৃত যুবক ওই ফুটপাতের একটি খাবারের দোকানের কর্মী ছিলেন। স্থানীয়দের অভিযোগ, ওই পোস্ট অফিসের পাশের ফুটপাতে দীর্ঘদিন ধরে মদের আসর বসে। এক বাসিন্দার অভিযোগ, ‘‘পুলিশকে বারবার জানানো হয়েছে। কিন্তু কোনও ব্যবস্থাই নেওয়া হয় না।’’

Advertisement

রবিবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, সেই খাবারের দোকানে ফাঁকা পড়ে রয়েছে টেবিল। ফুটপাতে তখনও রক্তের দাগ লেগে। ওই রাতেই ফুটপাতবাসীদের জিজ্ঞাসাবাদ করে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। উদ্ধার করা হয়েছে শিলনোড়াটি। ধৃতের বিরুদ্ধে খুনের মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। মদের আসর নিয়ে স্থানীয়দের অভিযোগ প্রসঙ্গে লালবাজারের এক কর্তা বলেন, ‘‘প্রকাশ্য রাস্তায় মদের আসর যাতে না বসে, সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।’’

গত মাসের শেষ সপ্তাহে একই ভাবে ঠাকুরপুকুরের মুকুন্দদাসপল্লিতে মদের আসরে খুন হয়েছিলেন এক যুবক। রিকশাচালক গৌতম ঘোষকে (৩৫) বচসার সময়ে ইট দিয়ে মাথা থেঁতলে খুন করা হয়। ওই ঘটনায় দু’জন গ্রেফতার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন