ব্যাগ-মোবাইল চুরির অভিযোগে গ্রেফতার

গত বুধবার সকালে শীর্ষেন্দুবাবুর যোধপুর পার্কের বাড়িতে হানা দেয় চোর। লেখক তখন বাড়িতেই ছিলেন। শীর্ষেন্দুবাবু যে ঘরে বসে কাগজ পড়ছিলেন, তার পাশের ঘরে ঢুকে একটি স্মার্টফোন এবং ব্যাগ হাতিয়ে চম্পট দেয় চোর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯ ০০:২৩
Share:

অনুপ্রবেশ: সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে এই ছবি।

সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের বাড়িতে চুরির ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল লেক থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম তোতলা ছোটু। শনিবার সকালে যোধপুর পার্কের কাছে দাসনগর এলাকা থেকে তাকে ধরা হয়েছে। ধৃতের কাছ থেকে চুরি যাওয়া ব্যাগটি উদ্ধার করতে পারলেও স্মার্টফোনটির হদিস পায়নি পুলিশ। তাকে জেরা করে সেই ফোনের সন্ধান পাওয়ার চেষ্টা হচ্ছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে। ধৃতকে এ দিন আদালতে তোলা হলে জেল হেফাজতে পাঠানো হয়।

Advertisement

গত বুধবার সকালে শীর্ষেন্দুবাবুর যোধপুর পার্কের বাড়িতে হানা দেয় চোর। লেখক তখন বাড়িতেই ছিলেন। শীর্ষেন্দুবাবু যে ঘরে বসে কাগজ পড়ছিলেন, তার পাশের ঘরে ঢুকে একটি স্মার্টফোন এবং ব্যাগ হাতিয়ে চম্পট দেয় চোর। দু’টি জিনিসই শীর্ষেন্দুবাবুর মেয়ের। চুরির দৃশ্যের কিছু অংশ ধরা পড়ে বাড়ির ভিতরে লাগানো সিসি ক্যামেরায়। এর পরে সেই ফুটেজ পুলিশের হাতে তুলে দিয়ে লেক থানায় অভিযোগ দায়ের করেন শীর্ষেন্দুবাবুরা।

এ দিন থানার তরফে জানানো হয়, সিসি ক্যামেরায় পাওয়া ফুটেজ দেখে বিভিন্ন এলাকায় ‘সোর্স’

Advertisement

লাগানো হয়েছিল। প্রথমে খবর আসে, চোর নিউ টাউন এলাকার বাসিন্দা। পরে পুলিশ নিশ্চিত হয়, যোধপুর পার্কের কাছেই দাসনগর এলাকায়

তার ডেরা। স্থানীয়দের অনেকেই চোরের ছবি দেখে চিনতে পারেন বলে খবর। এ দিন সকালে হানা দিয়ে তার ডেরা থেকেই তোতলা ছোটুকে গ্রেফতার করে পুলিশ। আগেও বেশ কিছু চুরি-ছিনতাইয়ে ওই যুবকের জড়িত থাকার অভিযোগ রয়েছে বলে থানা সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন