arrest

যুবককে অপহরণের অভিযোগে ধৃত এক

ঘটনার সূত্রপাত বুধবার। নিউ আলিপুরের বাসিন্দা রোহিত বেহেরা নামে এক ব্যবসায়ী অভিযোগ করেন, তাঁর ছেলেকে কয়েক জন অপহরণ করেছে। মুক্তিপণ হিসেবে ১০-১২ লক্ষ টাকা দাবি করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৩৯
Share:

—প্রতীকী চিত্র।

এক ব্যবসায়ীকে অপহরণ করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃতের নাম গৌতম মণ্ডল। বৃহস্পতিবার একবালপুর থানার পুলিশ তাকে গ্রেফতার করে। ধৃতকে ওই দিন আলিপুর আদালতে তোলা হলে বিচারক ১২ দিনের পুলিশি হেফাজত দেন। ঘটনায় জড়িত বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

ঘটনার সূত্রপাত বুধবার। নিউ আলিপুরের বাসিন্দা রোহিত বেহেরা নামে এক ব্যবসায়ী অভিযোগ করেন, তাঁর ছেলেকে কয়েক জন অপহরণ করেছে। মুক্তিপণ হিসেবে ১০-১২ লক্ষ টাকা দাবি করা হচ্ছে। না হলে ফল খারাপ হবে বলে ফোনে হুমকি দিচ্ছে অপহরণকারীরা। রাতেই ওই অভিযোগ জমা পড়ে একবালপুর থানায়। যার ভিত্তিতে পুলিশ তদন্তে নেমে মোবাইল ফোনের অবস্থানের সূত্র ধরে জানতে পারে, দক্ষিণ ২৪ পরগনার সন্তোষপুর আক্রা রোডের একটি গুদামে ওই ব্যবসায়ীর ছেলে আটক রয়েছেন। সেই রাতেই পুলিশ ব্যবসায়ীর ছেলে রনি বেহেরাকে উদ্ধার করলেও অভিযুক্তেরা সেখান থেকে পালিয়ে যায়। পুলিশ রনিকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসার পরে সেখান থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জেনেছে, রনি ইভেন্ট ম্যানেজমেন্ট ব্যবসার সঙ্গে যুক্ত। অভিযুক্তেরা সকলেই তাঁর পরিচিত। অপহরণকারীদের কেউ কেউ রনির কাছ থেকে টাকা পেত বলে দাবি করেছে ধৃত গৌতম। রনি সেই টাকা না দেওয়ার জন্য ওই অপহরণ বলেও দাবি তার। এক তদন্তকারী অফিসার জানান, কী কারণে রনিকে অপহরণ করা হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তবে অপহরণকারীদের কেউ কেউ তাঁর থেকে টাকা পেত। সেই সঙ্গে তাদের ধারণা ছিল, রনির কাছে অনেক টাকা আছে।

Advertisement

তাই নতুন কাজের টোপ দিয়ে বুধবার রনিকে ডেকে পাঠায় অভিযুক্ত সাত জন। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, বর্নফিল্ড রোড থেকে রনিকে বাইকে তুলছে অভিযুক্তেরা। সেখান থেকে একবালপুরের বিভিন্ন জায়গা ঘুরিয়ে আক্রা রোডে রনিকে নিয়ে যায় তারা। টাকা চেয়ে রনির বাবাকে ফোন করা হয়। অভিযোগ, রনিকে বেধড়ক মারধরও করে অভিযুক্তেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন