রোগীর মৃত্যু, অভিযোগ

পায়ে আঘাত নিয়ে এসএসকেএমে ভর্তি হয়েছিলেন বর্ধমানের বাসিন্দা দেবাশিস কৈবর্ত্য। সেখানেই ‘ভুল’ রক্ত দেওয়ায় শনিবার তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ মৃতের পরিবারের। মৃতের আত্মীয় রাজু চট্টোপাধ্যায় জানান, দেবাশিসবাবু লরি করে মার্বেল নিয়ে যাওয়ার কাজ করতেন। ২৩ মার্চ বর্ধমানে লরি থেকে মার্বেল তাঁর পায়ে উল্টে যায়। পিজিতে তিন বার তাঁর অস্ত্রোপচার হয়। পরিজনদের অভিযোগ, ২৮ মে অস্ত্রোপচারের সময়ে রক্ত দরকার হলে হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক থেকেই রক্ত আনেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ জুন ২০১৫ ০১:০৯
Share:

পায়ে আঘাত নিয়ে এসএসকেএমে ভর্তি হয়েছিলেন বর্ধমানের বাসিন্দা দেবাশিস কৈবর্ত্য। সেখানেই ‘ভুল’ রক্ত দেওয়ায় শনিবার তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ মৃতের পরিবারের।
মৃতের আত্মীয় রাজু চট্টোপাধ্যায় জানান, দেবাশিসবাবু লরি করে মার্বেল নিয়ে যাওয়ার কাজ করতেন। ২৩ মার্চ বর্ধমানে লরি থেকে মার্বেল তাঁর পায়ে উল্টে যায়। পিজিতে তিন বার তাঁর অস্ত্রোপচার হয়। পরিজনদের অভিযোগ, ২৮ মে অস্ত্রোপচারের সময়ে রক্ত দরকার হলে হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক থেকেই রক্ত আনেন তাঁরা। কিন্তু তখন তা লাগেনি। অভিযোগ, ফের শনিবার তাঁকে রক্ত দিতেই শরীর নীল হয়ে সবুজ বমি ও খিঁচুনি শুরু হয়। এর পরেই মৃত্যু হয় দেবাশিসবাবুর। পরিবারের অভিযোগ, ওই রক্তের পাউচে লেখা আছে রক্ত নেওয়ার ও মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ একই দিন। অর্থাৎ শনিবার ১৩ জুন। ভুল রক্ত দেওয়ায় দেবাশিসবাবুর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সুপার মানস সরকারের কাছে লিখিত অভিযোগ করে মৃতের পরিবার। মানসবাবুর বলেন ‘‘লিখিত অভিযোগ হাতে পাইনি। পেলে তা খতিয়ে দেখব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন