নার্সিংহোমের শয্যা থেকে পড়ে কোমায় চলে যাওয়া রোগিণীর মৃত্যু

ঘুমের মধ্যে নার্সিংহোমের শয্যা থেকে পড়ে এক রোগিণী কোমায় চলে গিয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল শনিবার। বৃহস্পতিবার মৃত্যু হল সর্বাণী মজুমদার (৪০) নামে ওই মহিলার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮ ০২:১৯
Share:

ভেন্টিলেশনে সর্বাণী মজুমদার। —ফাইল চিত্র।

ঘুমের মধ্যে নার্সিংহোমের শয্যা থেকে পড়ে এক রোগিণী কোমায় চলে গিয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল শনিবার। বৃহস্পতিবার মৃত্যু হল সর্বাণী মজুমদার (৪০) নামে ওই মহিলার।

Advertisement

মৃতার পরিবার সূত্রে জানা গিয়েছে, চেতলার বাসিন্দা সর্বাণীদেবী ৬ সেপ্টেম্বর রক্তাল্পতার সমস্যা নিয়ে টালিগঞ্জ সার্কুলার রোডের ওই নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। শনিবার, অর্থাৎ ৮ সেপ্টেম্বর সকালে নার্সিংহোম থেকে তাঁদের জানানো হয়, সর্বাণীদেবী শৌচালয়ে যেতে গিয়ে প়ড়ে গিয়েছেন। কিন্তু নার্সিংহোমের কথা মানতে রাজি হয়নি তাঁর পরিবার। তাঁরা বেহালা থানায় অভিযোগ দায়ের করেন। তাঁদের অভিযোগ, নার্সিংহোমের গাফিলতিতেই শয্যা থেকে পড়ে গিয়েছিলেন সর্বাণীদেবী। আয়া এবং নার্স থাকা সত্ত্বেও কী ভাবে বিপত্তি ঘটল, সেই প্রশ্নও তোলেন তাঁর আত্মীয়েরা।

এ দিন নার্সিংহোমের তরফে মৃত্যুর কারণ হিসেবে সর্বাণীদেবীর শরীরের একাধিক অঙ্গে সমস্যার কথা জানানো হয়েছে। তাঁর এক আত্মীয়া অর্পিতা দাস বলেন, ‘‘রক্তাল্পতার সমস্যা নিয়ে ভর্তি করা হয়েছিল। এখন লিভার-সহ একাধিক অঙ্গে সমস্যা ছিল বলে জানানো হচ্ছে। কিন্তু এক সপ্তাহ ধরে কিছু জানানো হল না কেন?’’ নার্সিংহোম অবশ্য কোনও রকম গাফিলতির অভিযোগ মানতে নারাজ। কর্তৃপক্ষ বলেন, ‘‘প্রত্যেক রোগীর উপরেই নজরদারি থাকে। এটি নিছকই দুর্ঘটনা। চিকিৎসায় কোনও গাফিলতি ছিল না। সর্বাণীদেবীর একাধিক গুরুতর সমস্যা ছিল। সব রকম চেষ্টা সত্ত্বেও শেষরক্ষা করা যায়নি।

Advertisement

সর্বাণীদেবীর পরিজনেরা অবশ্য নার্সিংহোমের কোনও যুক্তিই মানতে রাজি নন। এ দিন তাঁরা জানান, পুলিশে ইতিমধ্যেই অভিযোগ দায়ের করা হয়েছে। এর পরে

স্বাস্থ্য কমিশনেও তাঁরা অভিযোগ দায়ের করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন