‘ভুল গ্রুপের রক্ত’ শরীরে, এখনও আইসিইউ-এ রোগিণী

যদিও রোগীর অবস্থা সঙ্কটজনক বলে এ দিনও দাবি করেছেন তাঁর আত্মীয়েরা। তাঁরা জানান, ভেন্টিলেটর থেকে বার করে আইসিইউ-তে রাখতে হচ্ছে বৈশাখীকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ জুন ২০১৮ ০২:২৮
Share:

বৈশাখী সাহা

হাসপাতালে ভুল গ্রুপের রক্ত শরীরে প্রবেশ করায় অসুস্থ হয়ে ভেন্টিলেটরে ভর্তি ছিলেন রাজারহাটের বাসিন্দা বৈশাখী সাহা (৩৫)। বুধবার তাঁকে ভেন্টিলেটর থেকে বার করা হল।

Advertisement

যদিও রোগীর অবস্থা সঙ্কটজনক বলে এ দিনও দাবি করেছেন তাঁর আত্মীয়েরা। তাঁরা জানান, ভেন্টিলেটর থেকে বার করে আইসিইউ-তে রাখতে হচ্ছে বৈশাখীকে। ডায়ালিসিসও চলবে। তবে রোগী সেই ডায়ালিসিস নিতে পারবেন কি না, তা নিয়ে চিন্তায় রয়েছে পরিবার। হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছেন, রোগী সুস্থ রয়েছেন। দ্রুত তিনি বাড়ি ফিরে যাবেন।

‘এক্টোপিক প্রেগন্যান্সি’র সমস্যা নিয়ে গত ৫ জুনে সল্টলেকের কলম্বিয়া এশিয়া হাসপাতালে ভর্তি করানো হয় বৈশাখীকে। বৈশাখীর স্বামী অভিজিৎ সাহা অভিযোগ করেন, ‘‘আমার স্ত্রীর রক্তের গ্রুপ এ পজিটিভ। ওকে অস্ত্রোপচারের পরে এবি পজিটিভ গ্রুপের রক্ত দিয়েছিল হাসপাতাল। বারবার বলা সত্ত্বেও কথা শোনেনি। ফলে স্ত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়ে।’’ পুলিশ এবং ওয়েস্ট বেঙ্গল ক্লিনিক্যাল এস্টাবলিশমেন্ট রেগুলেটরি কমিশনে অভিযোগ দায়ের করেছেন অভিজিৎ।
বুধবার তিনি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেও ফোনে কথা বলেন। অভিজিৎ জানান, পার্থবাবুর সঙ্গে কথা বলে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছেন তিনি। পার্থবাবু বলেন, ‘‘অভিজিতের কথা শুনেছি। প্রয়োজনে অভিজিৎ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতেই পারেন।’’

Advertisement

অভিজিতের আরও অভিযোগ, ‘‘হাসপাতাল বুধবারই স্ত্রীকে ভেন্টিলেটর থেকে বার করে বিষয়টি সামাল দেওয়ার চেষ্টা করছে। বেলা দেড়টা নাগাদ ভেন্টিলেটর থেকে বার করা হলেও শরীর আগের মতোই হলুদ হয়ে রয়েছে।’’ হাসপাতালের তরফে অরিন্দম বন্দ্যোপাধ্যায় এ দিন বলেন, ‘‘রোগী বিপন্মুক্ত। দ্রুত সুস্থ হয়ে উঠবেন। ভেন্টিলেটরে রাখার আর প্রয়োজন নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন