বালকের মৃত্যুতে উত্তপ্ত এলাকা

এক বালকের মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল কাশীপুর। পুলিশ জানায়, ৩ মার্চ কাশীপুর থানার উদ্যানবাটীর সামনে পথ দুর্ঘটনায় আহত হয় ঈশান সাউ (১২) নামে এক স্কুলছাত্র। স্থানীয়েরা জানান, দু’টি বাসের রেষারেষির ফলেই জখম হয় ঈশান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ মার্চ ২০১৭ ০১:৪১
Share:

অঘটন: বালকের মৃত্যুর জেরে জনরোষে চুরমার বাসের উইন্ডস্ক্রিন। শনিবার, কাশীপুরে। নিজস্ব চিত্র।

এক বালকের মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল কাশীপুর। পুলিশ জানায়, ৩ মার্চ কাশীপুর থানার উদ্যানবাটীর সামনে পথ দুর্ঘটনায় আহত হয় ঈশান সাউ (১২) নামে এক স্কুলছাত্র। স্থানীয়েরা জানান, দু’টি বাসের রেষারেষির ফলেই জখম হয় ঈশান। বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে শুক্রবার রাতে মৃত্যু হয় ঈশানের। এই ঘটনায় শনিবার রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

Advertisement

পুলিশ জানায়, বাসচালকের গ্রেফতারের দাবিতে শনিবার সকাল থেকে বিক্ষোভ শুরু করেন স্থানীয়েরা। মৃতের পরিবার ও প্রতিবেশীরা কাশীপুর থেকে ধর্মতলাগামী বাস ভাঙচুরও করেন। অভিযোগ, এক সপ্তাহ পেরোলেও পুলিশ বাসটির চালককে গ্রেফতার করতে পারে নি। ঈশানের মামা অঙ্কিত সাউ জানান, দুর্ঘটনার পরেই চালক পালিয়ে যায়।

স্থানীয়দের একাংশের অভিযোগ, ওই এলাকায় পথ নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে পুলিশি সক্রিয়তা দেখা যায় না। দুর্ঘটনা এলাকার রোজকার ঘটনা। অধিকাংশ সময়ে সিগন্যাল খারাপ থাকে। বাসের রেষারেষিতেও পুলিশ বিশেষ গুরুত্ব দেয় না বলে অভিযোগ। দীর্ঘ দিন ধরে সমস্যার কথা পুলিশের বিভিন্ন স্তরে জানালেও কোনও কাজ হচ্ছে না। তাঁদের দাবি, তাই এ দিন রাস্তায় নামতে বাধ্য হয়েছেন। পাশাপাশি, এ দিন বিক্ষোভ দেখানোর সময়ে পুলিশ মহিলাদের ধাক্কা দিয়েছে বলেও অভিযোগ ওঠে। কাশীপুর থানার কর্তারা অবশ্য অভিযোগ মানতে নারাজ। এক পুলিশকর্তা জানান, বাসটি আটক করা হয়েছে। চালককে গ্রেফতার করার প্রক্রিয়া জারি আছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন