mgnrega scheme

১০০ দিনের কাজে টাকা দিচ্ছে না কেন্দ্র, অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের

জনস্বার্থ মামলাটি দায়ের হলেও এখনই শুনানি হচ্ছে না। পুজোর ছুটির পর মামলাটির শুনানি হবে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:১৩
Share:

মোদীকে দেওয়া মমতার চিঠির কথাও উল্লেখ করা হয়েছে মামলার হলফনামায়। —ফাইল চিত্র।

১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। এই অভিযোগ তুলে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। বৃহস্পতিবার মামলাটি করেছেন আবু সোহেল নামে এক ব্যক্তি। উচ্চ আদালতে তাঁর আবেদন, ১০০ দিনের কাজে কেন্দ্রের কাছে কয়েক হাজার কোটি টাকা পাওনা রয়েছে রাজ্যের। ফলে এই প্রকল্পের কাজ থমকে গিয়েছে বাংলায়। বিষয়টি নিয়ে এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন। কিন্তু তার পরও কোনও কাজ হয়নি। অবিলম্বে কেন্দ্রকে এই প্রকল্পের বকেয়া অর্থ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিক হাই কোর্ট, এই আর্জি জানিয়ে মামলা করেছেন তিনি।

Advertisement

তবে আদালত সূত্রে খবর, জনস্বার্থ মামলাটি দায়ের হলেও এখনই শুনানি হচ্ছে না। পুজোর ছুটির পর মামলাটির শুনানি হবে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে। সংশ্লিষ্ট মামলায় মোদীকে লেখা মমতার চিঠির প্রতিলিপিও দেওয়া হয়েছে আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন