Astrologer

মহিলাকে সুস্থ করতে আধ্যাত্মিক শক্তির ‘টোপ’, ধৃত ২

পুলিশ জানিয়েছে, জ্যোতিষীর ফাঁদ পেতে সাবা দীর্ঘদিন এই কারবার চালাচ্ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০ ০২:১৭
Share:

প্রতীকী ছবি

আধ্যাত্মিক শক্তি প্রয়োগ করে মহিলাকে সুস্থ করে তোলার প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগে এক জ্যোতিষীর দুই সাগরেদকে গ্রেফতার করেছে কালীঘাট থানার পুলিশ। তবে মূল অভিযুক্ত জ্যোতিষী ফেরার।

Advertisement

ধৃতদের নাম রৌনক আফরোজ ও তৌসিফ আহমেদ। রৌনকের বাড়ি তিলজলায়। তৌসিফ নারকেলডাঙার বাসিন্দা। পুলিশ সূত্রের খবর, কালীঘাট থানা এলাকার বাসিন্দা জয়শ্রী চৌধুরীর সঙ্গে আলাপ হয়েছিল স্থানীয় জ্যোতিষী সাবা করিমের। ওই মহিলার বোন দীর্ঘদিন ধরে অসুস্থ। মাসখানেক আগে সাবাকে বোনের অসুস্থতার কথা জানান জয়শ্রী। সাবা তাঁকে আশ্বাস দেয়, তার কাছে এলে সব রোগ সেরে যাবে। সেই মতো অসুস্থ বোনকে ওই জ্যোতিষীর কাছে নিয়ে যান মহিলা। তাঁকে সুস্থ করে তোলার আশ্বাস দিয়ে কয়েক দফায় ১২ লক্ষেরও বেশি টাকা নেয় সাবা। কিছু সোনার গয়নাও নেয়। কিন্তু মহিলা সুস্থ হননি।

জয়শ্রী পুলিশকে জানিয়েছেন, মোটা টাকা নিয়েও রোগ সারাতে না পারায় টাকা ফেরত দেওয়ার জন্য তিনি সাবাকে বলেন। কিন্তু সে আমল দেয়নি। পরে ফেরার হয়ে যায় ওই জ্যোতিষী। এর পরেই জয়শ্রী কালীঘাট থানায় প্রতারণার মামলা দায়ের করেন। পুলিশ জানিয়েছে, জ্যোতিষীর ফাঁদ পেতে সাবা দীর্ঘদিন এই কারবার চালাচ্ছিল। তদন্তে নেমে সোমবার গভীর রাতে রৌনক ও তৌসিফকে ধরা হয়। ধৃতদের মঙ্গলবার আলিপুর আদালতে তোলা হলে ৫ অক্টোবর পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। কালীঘাট থানার এক আধিকারিক বলেন, ‘‘মূল অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন