বাতিল টিকিট নিয়ে বিমানবন্দরে, ধৃত

রবিবার পরিবারের বাকিদের ছাড়তে কলকাতা বিমানবন্দরের টার্মিনালে সেই বাতিল করা টিকিট নিয়েই ঢুকে পড়েছিলেন বছর পঞ্চাশের সমীর। ভেবেছিলেন, নিরাপত্তারক্ষীরা বুঝতে পারবেন না। তিনি বাতিল টিকিট দেখিয়ে আত্মীয়দের সঙ্গে বিমানবন্দরের টার্মিনালের ভিতরে কিছু ক্ষণ সময় কাটিয়ে বেরিয়ে যাবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:২৪
Share:

—ফাইল চিত্র।

পোর্ট ব্লেয়ারে বেড়াতে যাবেন বলে আগে বিমান টিকিট কেটেছিলেন। কিন্তু নিজের টিকিটটা বাতিল করে দিতে হয়েছিল সমীর পাল নামে ওই ব্যক্তির। পরিবারের বাকিদের যেমন যাওয়ার কথা, তেমনই যাচ্ছিলেন।

Advertisement

রবিবার পরিবারের বাকিদের ছাড়তে কলকাতা বিমানবন্দরের টার্মিনালে সেই বাতিল করা টিকিট নিয়েই ঢুকে পড়েছিলেন বছর পঞ্চাশের সমীর। ভেবেছিলেন, নিরাপত্তারক্ষীরা বুঝতে পারবেন না। তিনি বাতিল টিকিট দেখিয়ে আত্মীয়দের সঙ্গে বিমানবন্দরের টার্মিনালের ভিতরে কিছু ক্ষণ সময় কাটিয়ে বেরিয়ে যাবেন। কিন্তু বেরোনোর সময়ে ধরা পড়ে যান। রবিবার তাঁকে গ্রেফতার করে সোমবার আদালতে তোলা হলে তিনি জামিন পেয়ে যান। পুলিশ জানায়, ভদ্রেশ্বরের বাসিন্দা সমীর সরকারি চাকরি করেন।

বিমানবন্দর সূত্রের খবর, সমীরের আত্মীয়েরা রবিবার সকালে উড়ান ধরে পোর্ট ব্লেয়ার যাওয়ার জন্য নির্দিষ্ট সময়ের আগে চলে আসেন। সমীর তাঁর বাতিল টিকিট দেখিয়ে আত্মীয়দের সঙ্গে টার্মিনালে ঢুকে পড়েন। চেক-ইন এলাকায় অনেক ক্ষণ সময় কাটান। আত্মীয়েরা বোর্ডিং পাস নিয়ে নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে বিমানে ওঠার পরেও নতুন টার্মিনালের দোতলায় তিনি বেশ কিছু ক্ষণ থেকে যান।

Advertisement

দোতলায় এই ডিপারচার এলাকা দিয়ে যাত্রীরা বেরিয়ে আসতে পারেন না। সমীর ডিপারচার দিয়ে বেরোতে চাইলে, তাঁর টিকিট পরীক্ষা করা হয়। তিনি দাবি করেন, এখনই বিমানবন্দরে ঢোকার পরে তিনি টিকিট বাতিল করেছেন। কিন্তু নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ পরীক্ষা করে দেখে, বেশ কয়েক দিন আগেই বাতিল করা হয়েছে ওই টিকিট। এর পরেই সমীরকে পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন