টাকা চুরি, ধৃত কর্মী

নিজেই টাকা হাতিয়ে মালিককে নিয়ে থানায় অভিযোগ জানাতে গিয়েছিল এক কর্মচারী। তার কথাবার্তায় সন্দেহ হয় পুলিশের। জেরা করতেই ঝুলি থেকে বেরিয়ে পড়ল বেড়াল। জেরায় কর্মচারীই স্বীকার করল, টাকা লুকিয়ে রেখেছে সে নিজেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ জুন ২০১৬ ০৭:১০
Share:

নিজেই টাকা হাতিয়ে মালিককে নিয়ে থানায় অভিযোগ জানাতে গিয়েছিল এক কর্মচারী। তার কথাবার্তায় সন্দেহ হয় পুলিশের। জেরা করতেই ঝুলি থেকে বেরিয়ে পড়ল বেড়াল। জেরায় কর্মচারীই স্বীকার করল, টাকা লুকিয়ে রেখেছে সে নিজেই। এর পর মালিকের দায়ের করা অভিযোগের ভিত্তিতে তরুণ মাইতি নামে ওই কর্মচারীকে গ্রেফতার করে হেয়ার স্ট্রিট থানার পুলিশ।

Advertisement

পুলিশ জানায়, বৌবাজারের হাইড লেনে এক বেসরকারি সংস্থায় ১৫ বছর ধরে পিওনের কাজ করত তরুণ। শনিবার তাকে বাঙুর অ্যাভিনিউয়ের এক ব্যক্তির থেকে ১৫ লক্ষ টাকা নিয়ে আসার জন্য পাঠান অফিসের মালিক অনিল সারোগি। কিন্তু দুপুরে ফিরে তরুণ জানায়, বাস থেকে নামার সময়ে তার ব্যাগ খুলে পুরো টাকা কেউ তুলে নিয়েছে। তরুণ আরও দাবি করে, বাসের অন্য এক ব্যক্তি বলার পরে বিষয়টি নজরে আসে তার। সে পুলিশকে জানায়, ওই ব্যাগে মোবাইল চার্জার আর টাকা ছাড়া কিছু ছিল না।

কিন্তু ১৫ লক্ষ টাকার ওজন কম নয়। কেউ পুরো টাকা একেবারে তুলে নিল আর তরুণ বুঝতে পারল না, পুলিশের খটকা লাগে এখানেই। এর পরেই জেরায় তরুণ জানায়, অত টাকার লোভ সামলাতে পারেনি সে। টাকা নেওয়ার পর সে হাওড়া চলে যায়। আন্দুলের বাড়িতে গিয়ে টাকা রেখে আসে। নিজের বিশ্বাসযোগ্যতা বাড়াতে বাঙুর থেকে বৌবাজার আসার একটি বাসের টিকিটও জোগাড় করেছিল তরুণ। তরুণের আন্দুলের বাড়ি থেকে পুরো টাকাই উদ্ধার করেছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন