Salt Lake

বয়ানের অসঙ্গতিতে আরও জট কঙ্কাল-কাণ্ডে

পুলিশ সূত্রের খবর, অভিযুক্তদের বয়ানে একাধিক অসঙ্গতি রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২০ ০২:৩৯
Share:

এ জে ব্লকের সেই বাড়িতে ফরেন্সিক দল। সোমবার। ছবি: স্নেহাশিস ভট্টাচার্য

কঙ্কাল-কাণ্ডের জট এখনও ছাড়াতে পারলেন না তদন্তকারীরা।

Advertisement

গত ১০ ডিসেম্বর সল্টলেকের এ জে ব্লকের এক বাড়ি থেকে উদ্ধার হয় একটি কঙ্কাল। খুন ও অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে গৃহকর্ত্রী গীতা মহেনসরিয়া ও তাঁর ছোট ছেলে বিদুরকে। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, কঙ্কালটি গীতারই বড় ছেলে অর্জুনের। তাঁকে খুন করার পরে বাড়িতেই পুড়িয়ে দেওয়া হয়েছিল বলে মনে করছেন তদন্তকারীরা। কিন্তু কেন তাঁকে খুন করা হল, সে ব্যাপারে নিশ্চিত নয় পুলিশ।

পুলিশ সূত্রের খবর, অভিযুক্তদের বয়ানে একাধিক অসঙ্গতি রয়েছে। তাঁদের পরস্পরবিরোধী বক্তব্যে আরও জট পাকিয়ে যাচ্ছে। পুলিশের একাংশের বক্তব্য, দেহ পুড়িয়ে দেওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে অভিযুক্তেরা যা যা দাবি করেছেন, তদন্তে উঠে আসা তথ্যের নিরিখে তা পুরোপুরি মেনে নিতে পারছেন না তদন্তকারীরা। অভিযুক্তদের বক্তব্য থেকে এক-এক রকম তথ্য উঠে আসছে। সব যাচাই করে দেখছেন তদন্তকারীরা।

Advertisement

এ দিকে, এই ঘটনায় ওই পরিবারের কন্যা বৈদেহীর বয়ান খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে বলে মনে করছে পুলিশ। যদিও সোমবার পর্যন্ত তাঁর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছে কি না, সে বিষয়ে তদন্তকারীরা কিছু জানাননি। এমন একটি ঘটনার পরেও কেন তিনি নিজে থেকে বক্তব্য জানাচ্ছেন না, সেটাও রহস্য পুলিশের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন