Kolkata Police

Kolkata Police: পরনে শর্টস তাই অভিযোগ নেয়নি কসবা থানা, নেটমাধ্যমে দাবি যুবকের

অভিষেক দে বিশ্বাস নামে এক যুবক নেটমাধ্যমে অভিযোগ করেছেন, গত ১৭ জুলাই বিকেল সাড়ে ৫টায় কসবা থানায় চুরির অভিযোগ জানাতে গিয়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ১৮:৪৭
Share:

প্রতীকী ছবি।

শটর্স পরে যাওয়ার ‘অপরাধে’ অভিযোগ না নেওয়ার অভিযোগ উঠল কসবা থানার বিরুদ্ধে। কলকাতা পুলিশও নেটমাধ্যমে কসবা থানার এমন অলিখিত পোশাক-বিধি (ড্রেস কোড)-কে সমর্থন জানিয়েছে বলে অভিযোগ।

অভিষেক দে বিশ্বাস নামে এক যুবক নেটমাধ্যমে অভিযোগ করেছেন, গত ১৭ জুলাই বিকেল সাড়ে ৫টায় কসবা থানায় অভিযোগ জানাতে গিয়েছিলেন তিনি। কিন্তু শটর্স আর টি-শার্ট পরে থাকায় থানা অভিযোগ নিতে অস্বীকার করে।

Advertisement

কসবা থানার এই আচরণের জন্য নেটমাধ্যমে কলকাতা পুলিশের কাছে অভিষেক অভিযোগ জানিয়েছিলেন। পুলিশের তরফে তাঁকে পাল্টা জানতে চাওয়া হয়— ‘আপনি কি শর্টস পরে অফিসে যান?’ সেই কথোপকথনের তুলে ধরে অভিষেকের প্রশ্ন, তবে কি কলকাতা পুলিশ অভিযোগকারীর ড্রেস কোড ঠিক করে দিয়েছে?

অভিষেক জানিয়েছেন, ১৪ জুলাই বিকেলে তাঁর সহকর্মী বর্ণিক দত্তের বাড়িতে চুরির খবর পেয়ে দ্রুত কসবা থানায় অভিযোগ গিয়েছিলেন। তাঁদের পরণে ছিল শর্টস আর টি-শার্ট। থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক জানিয়ে দেন, ওই পোশাক পরে এলে অভিযোগ নেওয়া হবে না।

Advertisement

কলকাতা পুলিশের ডিসি (এসএসবি) রশিদ মুনির খান জানিয়েছেন, ওই যুবকের অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন