New Year Eve

নতুন বছরের আগের রাতে ৪৭ লিটার মদ বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশ, ধৃত ২৯৭ জন

রবিরার সকাল থেকে রাত, উৎসবমুখী কলকাতার রাস্তায় ঢল নেমেছিল মানুষের। তাঁদের সামলে শহরের আইনশৃঙ্খলা বজায় রাখতে বাড়তি সতর্ক ছিল কলকাতা পুলিশও।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ০২:৫২
Share:

কলকাতা পুলিশ। — প্রতিনিধিত্বমূলক ছবি।

উৎসব মানেই সব কিছু ভুলে আইন ভাঙার ধুম। পুলিশ-প্রশাসনের তোয়াক্কা না করে, যাবতীয় আইনকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে নতুন বছরের আগের রাতে শহরে আনন্দ হুল্লোড়ে মত্ত সবাই। রবিরার সকাল থেকে রাত, উৎসবমুখী কলকাতার রাস্তায় ঢল নেমেছিল মানুষের। তাঁদের সামলে শহরের আইনশৃঙ্খলা বজায় রাখতে বাড়তি সতর্ক ছিল কলকাতা পুলিশও। পুলিশ সূত্রে খবর, এ দিন শহরে ৪৭.৪ লিটার মদ বাজেয়াপ্ত করেছে তারা। একই সঙ্গে শহরের বিভিন্ন প্রান্ত থেকে নিয়ম ভাঙার অভিযোগে ২৯৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

নতুন বছরকে স্বাগত জানাতে আগের রাতে শহরের রাস্তাঘাটে বিপুল জনসমাগম হয়ে থাকে। কখনও কখনও সেই উন্মত্ততাকে লাগাম পরাতে মরিয়া পুলিশও। পার্ক স্ট্রিট, মির্জা গালিব স্ট্রিট, রাসেল স্ট্রিট, মিডলটন রো-সহ শহরের বিভিন্ন রাস্তায় এ বছর পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে। শ্লীলতাহানির চেষ্টা, গন্ডগোল পাকানো, মত্ত অবস্থায় গাড়ি চালানো-সহ বিভিন্ন অপরাধের ঘটনা ঘটেই থাকে। তা মাথায় রেখেই আরও কড়া হয়েছে লালবাজার। এ সব কারণে সকাল থেকেই বেশ কয়েক জনকে আটক করা হয়েছে শহর জুড়ে। কলকাতা পুলিশ সূত্রে খবর, নতুন বছরের আগের সন্ধ্যায় যখন সকলে ‘পার্টি’তে ব্যস্ত, তখন বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় পুলিশ। সেই অভিযানেই মোট ৪৭.৪ লিটার বেআইনি মদ উদ্ধার করেছে তারা। এ ছাড়াও বিভিন্ন আইন লঙ্ঘনের ঘটনায় ২৯৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত বারের তুলনায় এ বছর আইন ভাঙার অভিযোগের সংখ্যাটা অনেক বেশি। গ্রেফতারির সংখ্যা সামান্য কমলেও অভিযোগের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ ছাড়া, বেআইনি মদ উদ্ধারের পরিমানও অনেক বেড়েছে বলে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন