হোটেলে কারা, তথ্য চাইবে বিধাননগর পুলিশ

লোকসভা নির্বাচনের প্রাক্কালে সর্বত্র পুলিশের নজরদারি, তল্লাশির কাজ শুরু হয়ে গিয়েছে। সেই সূত্র ধরেই হোটেল, রিসর্ট, গেস্ট হাউসগুলিতেও ইতিমধ্যেই নজরদারি শুরু হয়েছে। তা আরও পাকাপোক্ত করতে তথ্য জানানোর এমন নির্দেশ দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রের খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৯ ০২:২৮
Share:

ভোটের সময়ে এলাকায় কারা যাতায়াত করছেন, কারা ঘর ভাড়া নিচ্ছেন সে সম্পর্কে তাই আগাম তথ্য মজুত রাখতে চাইছে বিধাননগর পুলিশ প্রশাসন।—ফাইল চিত্র।

হোটেল, গেস্ট হাউস কিংবা রিসর্টে কারা এলেন, কারা ঘর ভাড়া নিলেন, এমন সব তথ্য ২৪ ঘণ্টার মধ্যে স্থানীয় থানায় জমা দিতে হবে। পাশাপাশি পুলিশও সেই সব তথ্য খতিয়ে দেখবে। সম্প্রতি হোটেল, গেস্ট হাউস কিংবা রিসর্টের মালিকদের সঙ্গে বৈঠক করে বিধাননগর পুলিশ প্রশাসন। পুলিশের তরফে সেখানেই এমন নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

লোকসভা নির্বাচনের প্রাক্কালে সর্বত্র পুলিশের নজরদারি, তল্লাশির কাজ শুরু হয়ে গিয়েছে। সেই সূত্র ধরেই হোটেল, রিসর্ট, গেস্ট হাউসগুলিতেও ইতিমধ্যেই নজরদারি শুরু হয়েছে। তা আরও পাকাপোক্ত করতে তথ্য জানানোর এমন নির্দেশ দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। বিধাননগর কমিশনারেটের সম্প্রতি এয়ারপোর্ট ডিভিশন এবং সল্টলেক ডিভিশন এলাকায় প্রায় দু’শো হোটেল, রিসর্ট কিংবা গেস্ট হাউস রয়েছে।

গত কয়েক বছরে বেশ কয়েকটি ঘটনায় নাম জড়িয়েছে হোটেল, গেস্ট হাউসগুলির। সম্প্রতি নিউ টাউনে নজরদারির সময়ে একটি গেস্ট হাউসের বাইরে কয়েক জন ব্যক্তির সন্দেহজনক গতিবিধি দেখে পুলিশ সেখানে হানা দিয়ে একটি প্রতারণা চক্রের হদিস পায়।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

ভোটের সময়ে এলাকায় কারা যাতায়াত করছেন, কারা ঘর ভাড়া নিচ্ছেন সে সম্পর্কে তাই আগাম তথ্য মজুত রাখতে চাইছে বিধাননগর পুলিশ প্রশাসন। তাই সেই তথ্য থানায় জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে হোটেল, গেস্ট হাউস এবং রিসর্ট কর্তৃপক্ষকে। পুলিশ সূত্রের খবর, পাশাপাশি সেই সব জায়গায় সিসি ক্যামেরা যেন সচল থাকে বিশেষত ঢোকা এবং বেরোনোর পথে, তা নিশ্চিত করতে বলা হয়েছে হোটেল, গেস্ট হাউস কর্তৃপক্ষদের। এমনকি রাতেও সিসি ক্যামেরা সচল যাতে রাখা হয়, সেই নির্দেশও দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন