কিশোরী ‘ধর্ষিতা’, অভিযুক্ত ধর্মগুরু

পুলিশ জানায়, এক প্রতিবেশীর মাধ্যমে শেখর রায় নামে ওই স্বঘোষিত ধর্মগুরুর সঙ্গে কিশোরীর পরিবারের যোগাযোগ ঘটে। ওই নাবালিকাকে দেখে শেখর তার বাবা- মাকে বলে, তিন রাত মেয়েকে তার কাছে রাখতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৯ ০১:৫৪
Share:

প্রতীকী ছবি।

বাংলাদেশি নাগরিক এক স্বঘোষিত ধর্মগুরুর বিরুদ্ধে মানসিক প্রতিবন্ধী এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল। বুধবার ঘটনাটি ঘটেছে মহেশতলা থানার সোনামুখী এলাকার বিবেকানন্দপল্লিতে। বাবা-মার এক মাত্র মেয়ে ওই কিশোরী দীর্ঘ দশ বছর ধরে মানসিক রোগে ভুগছে বলেই পরিবার সূত্রে খবর। দীর্ঘদিন ধরে তার চিকিৎসা চলছে।

Advertisement

পুলিশ জানায়, এক প্রতিবেশীর মাধ্যমে শেখর রায় নামে ওই স্বঘোষিত ধর্মগুরুর সঙ্গে কিশোরীর পরিবারের যোগাযোগ ঘটে। ওই নাবালিকাকে দেখে শেখর তার বাবা- মাকে বলে, তিন রাত মেয়েকে তার কাছে রাখতে হবে। মাঝরাতে উঠে শেখর কিশোরীকে ঝাড়ফুঁক করবে। শেখরের কথায় রাজি হয়ে যান ওই নাবালিকার অভিভাবকেরা। মেয়েকে শেখরের কাছে রাতে রাখা শুরু করেন। তৃতীয় দিন যখন মেয়েকে আবার পাঠানোর চেষ্টা করেন তখন কিশোরীটি মা-বাবাকে জানায় শেখর তাঁকে প্রতিদিনই ধর্ষণ করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে ওই নাবালিকার মা ও বাবা ওই প্রতিবেশীকে বিষয়টি খুলে বলেন। এর পরেই শেখর বেপাত্তা হয়ে যায় বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বাংলাদেশ থেকে ওই এলাকায় এসে বাড়ি ভাড়া নিয়েছিল শেখর। ঘটনার পরে কিশোরীর ওই প্রতিবেশীকে স্থানীয় বাসিন্দারা মারধর করেন বলে অভিযোগ। মহেশতলা থানায় শেখরের বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের অভিযোগ দায়ের করেন ওই নাবালিকার বাবা। কিশোরীর ওই প্রতিবেশীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন