ভর্তির নামে ‘প্রতারণা’, অভিযুক্ত অধ্যক্ষা-সহ ৩

পুলিশ জানিয়েছে, অভিযোগকারিণী মহিলা বেনিয়াপুকুর থানা এলাকার লিন্টন স্ট্রিটের বাসিন্দা। ইলিয়ট রোডের একটি বেসরকারি স্কুলের অধ্যক্ষ ও দুই এজেন্টের বিরুদ্ধে গত সপ্তাহে তিনি পার্ক স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০১৯ ০০:১০
Share:

ভর্তি করানোর নামে টাকা নিয়ে প্রতারণার অভিযোগ দায়ের হল মধ্য কলকাতার একটি ইংরেজি মাধ্যম স্কুলের অধ্যক্ষ-সহ তিন জনের বিরুদ্ধে।

Advertisement

পুলিশ জানিয়েছে, অভিযোগকারিণী মহিলা বেনিয়াপুকুর থানা এলাকার লিন্টন স্ট্রিটের বাসিন্দা। ইলিয়ট রোডের একটি বেসরকারি স্কুলের অধ্যক্ষ ও দুই এজেন্টের বিরুদ্ধে গত সপ্তাহে তিনি পার্ক স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন। শুক্রবার সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।

পুলিশের কাছে অভিযোগকারিণীর দাবি, গত বছরের শেষ দিকে তাঁর সঙ্গে এক মহিলা এজেন্টের পরিচয় হয়েছিল। তিনি নিজেকে ওই অধ্যক্ষের ঘনিষ্ঠ বলে পরিচয় দিয়েছিলেন এবং অভিযোগকারিণীর চার বছরের শিশুকে সেই স্কুলে ভর্তি করিয়ে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন। ওই এজেন্ট ও তাঁর এক সঙ্গী দু’দফায় প্রায় এক লক্ষ আশি হাজার টাকা নেন বলে অভিযোগ। তিনি অভিযোগকারিণীকে ওই অধ্যক্ষের সঙ্গে পরিচয়ও করিয়ে দিয়েছিলেন। অধ্যক্ষ এর পরে শিশুটির ইন্টারভিউ নেন বলে অভিযোগকারিণীর দাবি। পরে অন্য একটি শিশু ওই স্কুলে ভর্তির সুযোগ পেলেও অভিযোগকারিণীর কন্যা তা পায়নি।

Advertisement

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, টাকা দেওয়ার পরে ইন্টারভিউ হওয়া সত্ত্বেও ওই স্কুলে ভর্তির সুযোগ না মেলায় অভিযোগকারিণী পুলিশের দ্বারস্থ হন। তদন্তে পুলিশ জেনেছে, শিশুটি ঠিক মতো কথা বলতে না পারায় তাকে ভর্তি নেওয়া হয়নি। তবে অধ্যক্ষের সঙ্গে ওই এজেন্টদের যোগাযোগ থাকার কোনও প্রমাণ শনিবার রাত পর্যন্ত পাননি তদন্তকারীরা। পুলিশের এক কর্তা জানান, অধ্যক্ষের সঙ্গে কথা বলা হবে। অভিযুক্ত এজেন্টদেরও জিজ্ঞাসাবাদ করা হবে। শনিবার অভিযোগকারিণী ফোনে জানান, তাঁর মেয়ে এখন কোথায় ভর্তি হবে, তা নিয়ে চিন্তায় রয়েছেন তিনি। টাকাও ফেরত পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন