Auto Rickshaw

অবৈধ অটো সরানোর দাবিতে প্রতিবাদ

অবৈধ অটোর দাপটের বিষয়টি পুলিশ-প্রশাসন থেকে শুরু করে মহকুমা শাসক ও মহকুমা পরিবহণ আধিকারিকের কাছে জানানো হলেও কোনও লাভ হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২১ ০২:৩১
Share:

—ফাইল চিত্র

অবৈধ অটোর বাড়বাড়ন্তের জেরে আয়ে টান পড়ছে, এই অভিযোগ তুলে অটো চলাচল বন্ধ রাখলেন বারুইপুর-গড়িয়া রুটের অটোচালকেরা। বারুইপুর রেল গেট থেকে গড়িয়া পর্যন্ত রুটে অবৈধ ভাবে অন্য রুটের চালকেরা অটো চালাচ্ছেন, প্রতিবাদ করলে দেওয়া হচ্ছে হুমকি— এই অভিযোগকে কেন্দ্র করে রবিবার প্রতিবাদে নামল গড়িয়া-রাজপুর-বারুইপুর অটো শ্রমিক সংগঠন। রবিবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত বারুইপুর-গড়িয়া ভায়া রাজপুর রুটে অটো চলাচল বন্ধ রাখেন সংগঠনের সদস্যেরা। সোনারপুরের মালঞ্চ এলাকায় প্রতিবাদ সভাও করেন তাঁরা।

Advertisement

অটোচালকদের অভিযোগ, অবৈধ অটোর দাপটের বিষয়টি পুলিশ-প্রশাসন থেকে শুরু করে মহকুমা শাসক ও মহকুমা পরিবহণ আধিকারিকের কাছে জানানো হলেও কোনও লাভ হয়নি। কামালগাজি থেকে বারুইপুর-টংতলা ভায়া বাইপাস হয়ে একটি অটোর রুট চালু আছে। তাঁদের অভিযোগ, কয়েক মাস ধরে দেখা যাচ্ছে, ওই রুটের অটোচালকেরা বারুইপুর-গড়িয়া রুটের নেতাজি সুভাষচন্দ্র বসু রোডে অটো চালাচ্ছেন। রাস্তায় অটোর সংখ্যা বেড়ে যাওয়ায় সমস্যায় পড়তে হচ্ছে বৈধ অটো চালকদের। এর জেরে যানজটও হচ্ছে বলে দাবি তাঁদের।

এ দিন সকাল থেকে ওই রুটে অটো বন্ধ থাকায় সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হয়েছে। বারুইপুর পুলিশ জেলার এক কর্তা বলেন, ‘‘বিষয়টি নিয়ে পরিবহণ দফতরের সঙ্গে আলোচনা করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন