Lynching

যুবককে পিটিয়ে মারার অভিযোগ, উত্তেজনা

নয়ন অনলাইন সামগ্রী সরবরাহের কাজ করতেন। তাঁর দাদা তৃণমূল কর্মী। আগেও তাঁদের বাড়িতে হামলা হয়েছে বলে দাবি পরিবারের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:২৪
Share:

নয়ন সাহা —ফাইল চিত্র।

এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল দক্ষিণ দমদম পুরসভার ছ’নম্বর ওয়ার্ডের দক্ষিণ সুভাষনগরে। সোমবার সকালে ওই যুবককে আর জি কর হাসপাতালে ভর্তি করা হয়। রাতে তাঁর মৃত্যু হয়। তাঁর নাম নয়ন সাহা (২৫)। পরিবারের অভিযোগ, ওই যুবককে পিটিয়ে মারা হয়েছে। যদিও রাত পর্যন্ত দমদম থানায় অভিযোগ দায়ের হয়নি। পরিবারের দাবি, এ দিন সকালে নয়‌‌ন খালপাড় এলাকায় যান। সেখানে তাঁকে বেধড়ক পেটানো হয়। পরে সঙ্কটজনক অবস্থায় নয়নকে হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

নয়ন অনলাইন সামগ্রী সরবরাহের কাজ করতেন। তাঁর দাদা তৃণমূল কর্মী। আগেও তাঁদের বাড়িতে হামলা হয়েছে বলে দাবি পরিবারের। পরিজনদের দাবি, নয়নকে দলের কাজ করতে বলা হয়েছিল। কিন্তু তিনি তাতে রাজি হননি। মারধরের এই ঘটনায় স্থানীয় এক তৃণমূল নেতা ও তাঁর দলবলের হাত রয়েছে বলে অভিযোগ পরিবারের। ওই নেতাকে ফোন করলে দেখা যায়, সেটি বন্ধ। বাড়িতে গিয়েও তাঁকে পাওয়া যায়নি।

এ দিন নয়নের মৃত্যুর খবরে এলাকায় উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা তৃণমূলের স্থানীয় কার্যালয় তছনছ করে। পুলিশ গিয়ে পরিস্থিতি সামলায়। স্থানীয় বাসিন্দারা ঘটনার নিরপেক্ষ তদন্ত ও অভিযুক্তদের গ্রেফতারির দাবি তুলেছেন। এই ঘটনায় শাসকদলের প্রতিক্রিয়া মেলেনি। যদিও বিরোধীরা নিন্দায় সরব হয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন