ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শুরু দত্তাবাদে

অবশেষে শুরু হল সল্টলেকের দত্তাবাদে আটকে থাকা ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ। বুধবার কাজ শুরু করেছেন মেট্রো কর্তৃপক্ষ। ইতিমধ্যেই দত্তাবাদে ৬০টি পরিবারকে এলাকার মধ্যে অস্থায়ী পুনর্বাসন দেওয়া হয়েছে। শুক্রবার থেকে বাসিন্দারা নতুন বাসস্থানে চলে যান। ফলে বুধবার নির্বিঘ্নেই শুরু হয় কাজ। পাঁচ নম্বর সেক্টর থেকে এক দিকে সল্টলেকের শ্যামলী আবাসন, অন্য দিকে ই এম বাইপাসে বেঙ্গল কেমিক্যাল মোড় পর্যন্ত মেট্রোর কাজ হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ মে ২০১৫ ০০:৩২
Share:

মেট্রোর কাজের জন্য ভাঙা হচ্ছে বাড়ি। বুধবার, দত্তাবাদে। ছবি: শৌভিক দে।

অবশেষে শুরু হল সল্টলেকের দত্তাবাদে আটকে থাকা ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ। বুধবার কাজ শুরু করেছেন মেট্রো কর্তৃপক্ষ। ইতিমধ্যেই দত্তাবাদে ৬০টি পরিবারকে এলাকার মধ্যে অস্থায়ী পুনর্বাসন দেওয়া হয়েছে। শুক্রবার থেকে বাসিন্দারা নতুন বাসস্থানে চলে যান। ফলে বুধবার নির্বিঘ্নেই শুরু হয় কাজ। পাঁচ নম্বর সেক্টর থেকে এক দিকে সল্টলেকের শ্যামলী আবাসন, অন্য দিকে ই এম বাইপাসে বেঙ্গল কেমিক্যাল মোড় পর্যন্ত মেট্রোর কাজ হয়েছে। পুনর্বাসন নিয়ে গোলমালে দত্তাবাদ অংশেরই কাজ আটকে ছিল। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে প্রায় বছর সাতেক বাদে সেই জট কাটল। মেট্রো-কর্তৃপক্ষের আশা, দ্রুত কাজ শেষ হবে। বুধবার দত্তাবাদে কাজের সময়ে ছিল বিধাননগর পুলিশের বাহিনী। তবে কোনও অশান্তি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন