Pulwama Terror Attack

নিহত সিআরপি জওয়ানদের স্মরণে মোমবাতি হাতে মৌনী মিছিলে মমতা

মিছিলে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অংশ নিয়েছেন বহু মানুষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৪৭
Share:

জওয়ানদের স্মরণে মোমবাতি মিছিলে মমতা বন্দ্যোপাধ্যায়।—নিজস্ব চিত্র।

পুলওয়ামায় জঙ্গি হানায় নিহত সিআরপি জওয়ানদের স্মরণে পথে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার বিকেল চারটে নাগাদ হাজরা মোড় থেকে গাঁধীিমূর্তির পাদদেশ পর্যন্ত মোমবাতি হাতে একটি মৌনী মিছিল বেরোয়। কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে মিছিলে নেতৃত্ব দেন বাংলার মুখ্যমন্ত্রী। গাঁধীমূর্তির পাদদেশে পৌঁছে জাতীয় সঙ্গীতে গলা মেলান সকলে।

Advertisement

পুলওয়ামার হামলা নিয়ে এ দিনও মতামত জানতে চাওয়া হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তবে মৌনী মিছিলে বেশি কিছু বলবেন না বলে শুরুতেই জানিয়ে দেন তিনি। শুধু জানান, আগামী কাল রাজ্যের প্রতি ব্লকে শান্তি মিছিল করবে তৃণমূল। নিহত জওয়ানদের শ্রদ্ধা জানাতে যেহেতু মিছইল, তাই শান্তি মিছিলে কোনও মাইক ব্যবহার করা হবে না বলেও জানিয়ে দেন তিনি।

পাশাপাশি, এই দুঃসময়ে সকলকে একজোট হতে বার্তা দেন মমতা। যে নাশকতা ঘটায়, সে জঙ্গি। জাত-ধর্ম দিয়ে তার বিচার হয় না বলে মন্তব্য করেন তিনি। নিহত জওয়ানদের পরিবারকে সমবেদনা জানান। এ রাজ্যের বাসিন্দা দুই নিহত জওয়ানের পরিবারের পাশে থাকবেন বলেও আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

Advertisement

সাম্প্রতিক জঙ্গি হামলা সম্পর্কে এগুলি জানেন?

আরও পড়ুন: কলকাতা বিমানবন্দরে পৌঁছল দুই বাঙালি জওয়ানের দেহ​

আরও পড়ুন: সন্ত্রাসবাদকে রুখতে সরকারের পাশে আছি, সর্বদলীয় বৈঠকে বার্তা দিল বিরোধীরা​

ওই মিছিলে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অংশ নেন বহু মানুষ। মিছিলে রাজ্যের মন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন স্তরের মানুষ ছিলেন। রাস্তার দুই ধারে দাঁড়িয়েছিলেন বহু মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন