Kolkata Airport

মাঝ আকাশে প্রসব, কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ বিমানের

সদ্যোজাত ও মায়ের স্বাস্থ্য দেখভালের জন্য মঙ্গলবার ভোরে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে কাতার এয়ারওয়েজের ওই বিমানটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২০ ১৪:৫০
Share:

সন্তানকে কোলে নিয়ে তাইল্যান্ডের মহিলা। ছবি টুইটার থেকে সংগৃহীত।

কাতার এয়ারওয়েজের বিমানে দোহা থেকে ব্যাঙ্কক যাচ্ছিলেন ২৩ বছরের এক মহিলা। বিমান মাঝ আকাশে থাকার সময়ই প্রসব বেদনা ওঠে তাইল্যান্ডের ওই মহিলার। শেষে এক বিমানকর্মীর সহযোগিতায় মাঝ আকাশেই সন্তানপ্রসব করেন তিনি। সদ্যোজাত ও মায়ের স্বাস্থ্য দেখভালের জন্য মঙ্গলবার ভোরে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে কাতার এয়ারওয়েজের ওই বিমানটি।

Advertisement

বিমান বন্দর সূত্রে জানা গিয়েছে, এ দিন ভোর তিনটে নাগাদ বিমানের মধ্যে সন্তানের জন্ম দেন তাইল্যান্ডের ওই মহিলা। তখনই ক্যাপ্টেন যোগাযোগ করেন কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি)-এর সঙ্গে। মেডিক্যাল সহায়তা চাওয়া হয়। সেই মতো ভোর সওয়া ৩টে নাগাদ জরুরি অবতরণ করে বিমানটি। তার পর ওই মহিলাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দু’জনেই সুস্থ আছেন বলে জানা গিয়েছে।

কলকাতা বিমানবন্দরের এক আধিকারিক বলেন, ‘‘দোহা থেকে ব্যাঙ্ককগামী কিউআর-৩৮০ বিমানটি মেডিক্যাল সহায়তার জন্য জরুরি অবতরণ করে। নিরাপদেরই ল্যান্ড করেছিল বিমানটি। চিকিৎসক-সহ আমাদের টিম উপস্থিত ছিল সেখানে।’’

Advertisement

আরও পড়ুন: সকলে জানত দুঁদে পুলিশকর্তা, ধরা পড়তেই বেরিয়ে এল আসল পরিচয়

আরও পড়ুন: অবশেষে ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু হতে যাচ্ছে আগামী ১৩ তারিখ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন