ম্যাথুর অ্যাকাউন্টে লেনদেন, প্রশ্ন পুলিশের

নারদ-কাণ্ডে যে কোম্পানির নাম করে ‘স্টিং অপারেশন’ চালিয়েছিলেন ম্যাথু স্যামুয়েল, বাস্তবে সেই কোম্পানির কোনও অস্তিত্বই নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৬ ০০:১৯
Share:

নারদ-কাণ্ডে যে কোম্পানির নাম করে ‘স্টিং অপারেশন’ চালিয়েছিলেন ম্যাথু স্যামুয়েল, বাস্তবে সেই কোম্পানির কোনও অস্তিত্বই নেই। শনিবার কলকাতা পুলিশকে এমনটাই রিপোর্ট দিল রেজিস্ট্রার অব কোম্পানিজ। সে ক্ষেত্রে ওই কোম্পানির নামে ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোটি টাকা লেনদেন হবে কেন, এই তথ্য পেয়ে প্রশ্ন পুলিশের।

Advertisement

নারদ-কাণ্ডে তদন্তের জন্য দু’দিন আগে কলকাতা পুলিশের তরফ থেকে রেজিস্ট্রার অব কোম্পানিজকে ম্যাথু স্যামুয়েলের কোম্পানির অস্তিত্বের বিষয়ে জানতে চেয়ে চিঠি পাঠানো হয়। কলকাতা পুলিশের দাবি, ওই ভুয়ো সংস্থার নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। সেখানে ওই কোম্পানির নামে কোটি টাকার লেনদেনও হয়েছে। পুলিশের দাবি, ভুয়ো কোম্পানির নামে নথি তৈরি করে বিভিন্ন ক্ষেত্রে তা কাজে লাগান নারদকর্তা। সেই তথ্যই এ বার
হাতে এসেছে। সেটিকেই তদন্তে হাতিয়ার করতে চাইছেন কলকাতা পুলিশের গোয়েন্দারা।

যদিও এই নিয়ে ম্যাথু স্যামুয়েলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘ ওই কোম্পানি যে ভুয়ো, তা তো ওই ভি়ডিওর মাধ্যমেই দাবি করেছিলাম। ওই ভুয়ো কোম্পানির নাম করেই নেতাদের টোপ দিয়েছিলাম। তাঁরা তা নিয়েওছিলেন।’’ ওই ভুয়ো কোম্পানির নামে ব্যাঙ্কে টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করেছেন তিনি।

Advertisement

...আবছায়া জানলার কাচ। শনিবার, বৃষ্টিভেজা শহরে। ছবি: সুদীপ্ত ভৌমিক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন