মঙ্গলবার দুপুরের বৃষ্টিতেও নাকাল শহর

বঙ্গোপসাগরের তৈরি হওয়া ঘূর্ণাবর্ত ঝিমিয়ে পড়া বর্ষাকে ফের সক্রিয় করে তুলল। ওই ঘূর্ণাবর্তের ফলে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকে পড়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। যার ফলে সোমবার রাত থেকে বেশ কয়েক পশলা বৃষ্টিতে কলকাতার জনজীবন অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৫ ১২:১৪
Share:

সোমবার রাতের কলকাতা। ছবি: শুভাশিস ভট্টাচার্য।

বঙ্গোপসাগরের তৈরি হওয়া ঘূর্ণাবর্ত ঝিমিয়ে পড়া বর্ষাকে ফের সক্রিয় করে তুলল। ওই ঘূর্ণাবর্তের ফলে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকে পড়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। যার ফলে সোমবার রাত থেকে বেশ কয়েক পশলা বৃষ্টিতে কলকাতার জনজীবন অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছে। রাস্তায় খানাখন্দ বর্ষার আগে মেরামত করা যায়নি। তাই বাইপাস-সহ বিভিন্ন রাস্তায় গর্তে পড়ে গাড়ি বিকল হয়ে গিয়েছে। সেই সব রাস্তায় সার দিয়ে দাঁড়িয়ে গিয়েছে গাড়ি। মঙ্গলবার দুপুরে এক পশলা বৃষ্টিতে উত্তর ও মধ্য কলকাতার বিভিন্ন রাস্তায় জমে গিয়েছে জল। পূর্ব এবং দক্ষিণ কলকাতার বিভিন্ন এলাকায় সোমবার রাতে জমে থাকা জল নামেনি। সেখানে মঙ্গলবার দুপুরের এই বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন বাসিন্দারা। আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, এখন দক্ষিণবঙ্গে ভরা বর্ষা চলছে। তাই এ ধরনের বৃষ্টি চলতেই থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন